• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

মাঝ আকাশে ২ বিমানের সংঘর্ষ, পাইলট নিহত

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ জুন ২০২৪, ১৭:৪২
বিমান
ছবি: সংগৃহীত

পর্তুগালে একটি এয়ার শো-এর সময় মাঝ আকাশে দুই বিমানের ভয়াবহ সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় একজন পাইলট নিহত ও আরেকজন আহত হয়েছেন।

রোববার (২ জুন) দক্ষিণ পর্তুগালে এ ঘটনা ঘটে।

এক বিবৃতিতে পর্তুগালের বিমানবাহিনী জানায়, রোববার বিকালে ছয়টি ছোট বিমান একটি এয়ার শো-তে অংশ গ্রহণ করে। একপর্যায়ে বিকেল ৪টা ৫ মিনিটে দুটি বিমান দুর্ঘটনার মুখে পড়ে।

এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হয়েছে। এতে দেখা যায়, আকাশে ছয়টি বিমান একসঙ্গে উড়ছে। এর মধ্যে থেকে হঠাৎ একটি বিমান আরেকটিকে ধাক্কা দেয়। এতে বিমানটি বিধ্বস্ত হয়ে মাটিতে পড়ে যায়।

বিমান বাহিনীর একজন মুখপাত্র জানান, বিমান দুর্ঘটনায় একজন স্প্যানিশ নাগরিক মারা গেছেন। তিনি দুর্ঘটনা কবলিত একটি বিমানের পাইলট ছিলেন। এ ঘটনায় আরেকজন আহত পাইলট পর্তুগিজ নাগরিক। তিনি কিছুটা আঘাত পেয়েছেন। বেজা হাসপাতালে নেওয়ার আগে তাকে জরুরি চিকিৎসা দেওয়া হয়েছে।

পর্তুগালের প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো ডি সুসা বলেছেন, এ এয়ার শো আনন্দের মুহূর্ত হওয়ার কথা ছিল। যেখানে সবাই এই আনন্দ ভাগ করে নেবে। তবে এটি এখন বেদনার মুহূর্তে পরিণত হয়েছে। দেশটির প্রতিরক্ষামন্ত্রী নুনো মেলো এই ঘটনাকে একটি ‘মর্মান্তিক দুর্ঘটনা’ বলে অভিহিত করেছেন।

সূত্র: এনডিটিভি

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৮ অক্টোবর থেকে শুরু টোকিও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
পর্তুগাল বিএনপির পক্ষ থেকে বন্যাদুর্গতদের আর্থিক সহায়তা
পাইলট ও প্রকৌশলীদের অবসরের বয়সসীমা বাড়াল বিমান
বদলি নেমে পর্তুগালকে জেতালেন রোনালদো