• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

ত্রিপুরায় আরও ভারী বৃষ্টির শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ আগস্ট ২০২৪, ২২:৪১
ফাইল ছবি

ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ত্রিপুরার বিভিন্ন জেলায় বিচ্ছিন্ন বা প্রবলভাবে (৭ থেকে ২০ সেন্টিমিটার) বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাজ্যের আবহাওয়া দপ্তর জানায়, দক্ষিণ অংশে গোমতী, সিপাহিজলা এবং ধলাই জেলার কিছু জায়গায় স্বল্প থেকে ভারী (২১ সেন্টিমিটার বা তার বেশি) বৃষ্টির আশঙ্কা রয়েছে। ত্রিপুরার বাকি জেলার একটি বা দুটি জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। কিছু জায়গায় বজ্রবিদ্যুৎসহ ঝড় হওয়ার আশঙ্কা রয়েছে। গত ২৪ ঘণ্টায়ও সেখানে প্রবল বৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাতে এক বার্তায় ত্রাণ, পুনর্বাসন ও বিপর্যয় মোকাবিলা দপ্তর বলেছে, ত্রিপুরায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে। বিশেষ করে বৃষ্টি হয়েছে দক্ষিণ ত্রিপুরায় (বগাফা: ৪৯৩.৬ মিলিমিটার), সিপাহিজালা (সোনামুরা: ২৯৩.৪ মিলিমিটার), পশ্চিম ত্রিপুরা (আগরতলা: ২৩৩ মিলিমিটার) এবং গোমাইপুরে: ১৫৫ মিলিমিটার)।

প্রবল বৃষ্টির কারণে ত্রিপুরার গোমতী, দক্ষিণ ত্রিপুরা, উনাকোটি এবং পশ্চিম ত্রিপুরার জেলাগুলো বিশেষভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যায় যাদের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে অন্তত সাতজন মারা গেছেন ভূমিধসে। অনেক জায়গায় রাস্তা পানির স্রোতে ভেসে গেছে।

আজ ত্রিপুরায় বন্যা পরিস্থিতির কিছু উন্নতি হওয়ার তথ্য জানা গেছে। তবে ভারতের অংশে থাকা গোমতী নদীর পানি আজও বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এছাড়া যেসব লোকালয়ে পানি ছিল সেগুলো এখনো প্লাবিত আছে।

ভারতীয় সেনাবাহিনীকে উদ্ধারকাজে নামানো হয়েছে। রাজ্যের বিভিন্ন প্রান্তে জরুরি সেবা দিতে হেলিকপ্টার অবস্থান করছে। যাতে প্রয়োজনে চূড়ান্ত বিপদের মধ্যে থাকা মানুষজনকে উদ্ধার করা যায়।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিপুরায় বাংলাদেশ সীমান্তের ৫০০ মিটারের মধ্যে চলাচল নিষিদ্ধ
ডুম্বুর বাঁধ নিয়ে যা জানালেন ত্রিপুরার মন্ত্রী
বন্যার্ত ও ছাত্র আন্দোলনে আহতদের পাশে দাঁড়ানোর আহ্বান ইমাম সমিতির
ত্রিপুরায় ২৩ বাংলাদেশি যুবক আটক