• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

টেলিগ্রামের সিইওকে ফ্রান্সের বিমানবন্দর থেকে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ০৯:০৭
ফাইল ছবি

টেলিগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পাভেল দুরভকে গ্রেপ্তার করেছে ফরাসি পুলিশ। স্থানীয় সময় শনিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় ফ্রান্সের রাজধানী প্যারিসের উত্তরে একটি বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। খবর বিবিসির

রোববার (২৫ আগস্ট) এক প্রতিবেদনে বলা হয়েছে, টেলিগ্রামের প্রধান নির্বাহী পাভেল দুরভকে প্যারিসের উত্তরে একটি বিমানবন্দর থেকে গ্রেপ্তার করেছে ফরাসি পুলিশ। ফরাসি মিডিয়ার খবরে বলা হয়েছে, দুরভের প্রাইভেট জেট লে বোর্গেট বিমানবন্দরে অবতরণের পর তাকে আটক করা হয়।

রাশিয়া বংশোদ্ভূত ৩৯ বছর বয়সী দুরভ বার্তা আদান-প্রদানের জনপ্রিয় অ্যাপ টেলিগ্রামের প্রতিষ্ঠাতা ও সিইও। এই অ্যাপ সম্পর্কিত একটি অপরাধের পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করেছে ফরাসি পুলিশ।

রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থার তাসের মতে, ফ্রান্সে অবস্থিত রাশিয়ার দূতাবাস পরিস্থিতি স্পষ্ট করার জন্য ‘তাৎক্ষণিক পদক্ষেপ’ নিচ্ছে। অন্যদিকে ফরাসি টিভি চ্যানেল টিএফ১ তার ওয়েবসাইটে জানিয়েছে, পাভেল দুরভ তার ব্যক্তিগত জেটে ফ্রান্সে গিয়েছিলেন।

প্রসঙ্গত, টেলিগ্রাম অ্যাপটি রাশিয়া, ইউক্রেন এবং সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলোতে বিশেষভাবে জনপ্রিয়। অবশ্য ব্যবহারকারীর ডেটা হস্তান্তর করতে অস্বীকার করার পরে ২০১৮ সালে রাশিয়ায় অ্যাপটি নিষিদ্ধ করা হয়েছিল। কিন্তু ২০২১ সালে সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।

বিবিসি বলছে, ২০১৩ সালে টেলিগ্রাম প্রতিষ্ঠা করেন পাভেল দুরভ। ফেসবুক, ইউটিউব, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম, টিকটক এবং উইচ্যাটের পরে টেলিগ্রাম অন্যতম প্রধান সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হিসাবে স্থান পেয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহজালালে যাত্রীর সঙ্গে অসদাচরণ, বিমানবন্দরের ৩ কর্মকর্তা বরখাস্ত
২৬ সেপ্টেম্বর কী হবে?
নেত্রকোণার সাবেক মেয়র শাহজালাল বিমানবন্দর থেকে আটক
১ অক্টোবর থেকে বিমানবন্দর এলাকায় নতুন নির্দেশনা