• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ট্রাম্পকে আবারও হত্যার চেষ্টা হয়েছে, ধারণা এফবিআইয়ের

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৬
ট্রাম্পকে আবারও হত্যার চেষ্টাই হয়েছে বলে ধারণা এফবিআইয়ের 
ফাইল ছবি

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ডোনাল্ড ট্রাম্পের গলফ খেলার সময় হওয়া গোলাগুলির ঘটনা নিয়ে বিবৃতি দিয়েছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই)। সেই বিবৃতিতে তারা জানিয়েছে, সবকিছু বিবেচনায় নিয়ে এটাই মনে হচ্ছে যে-সাবেক এই প্রেসিডেন্টকে আবারও হত্যার চেষ্টা হয়েছে।

স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে বার্তাসংস্থা রয়টার্স।

এদিন স্থানীয় সময় দুপুর ২টার দিকে ঘটনাটি ঘটে। পরে সন্দেহভাজন এক ব্যক্তিকে অস্ত্রসহ আটক করা হয়। তবে এ ঘটনায় কেউ হতাহত হননি। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের প্রচারের কাজে নিয়োজিত শিবির এক বিবৃতিতে বলেছে, ট্রাম্প যেখানে অবস্থান করছিলেন, তার কাছাকাছি এলাকায় গুলির ঘটনাটি ঘটে। তবে তিনি নিরাপদে আছেন।

ঘটনা পরবর্তী নিজেদের বিবৃতিতে এফবিআই বলেছে, ‘ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় গুলির ঘটনায় সাড়া দিয়েছে এফবিআই। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সবকিছু বিবেচনায় মনে হচ্ছে, সাবেক প্রেসিডেন্টকে হত্যার চেষ্টাই করা হয়েছে।’

গুলির ঘটনার সময় ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় নিজ মালিকানাধীন ওই গলফ মাঠে খেলছিলেন ট্রাম্প। এক সংবাদ সম্মেলনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, গলফ মাঠের কাছে ঝোপঝাড়ের মধ্যে ছিলেন ওই বন্দুকধারী। ট্রাম্পের নিরাপত্তার দায়িত্বে থাকা সিক্রেট সার্ভিসের সদস্যরা ঝোপের ভেতরে তার বন্দুকের নল দেখে অন্তত চারটি গুলি চালান। তখন ওই ব্যক্তি বন্দুক ফেলে গাড়িতে করে পালিয়ে যান।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা আরও জানান, প্রত্যক্ষদর্শী একজন ওই বন্দুকধারীর গাড়ি ও লাইসেন্স প্লেটের ছবি তুলে রাখেন। এরপর ফ্লোরিডার বিভিন্ন সংস্থার কাছে ওই গাড়ির তথ্য পাঠিয়ে দেওয়া হয়। সে তথ্যের ভিত্তিতে পাশের মার্টিন এলাকায় গাড়িটির পথরোধ করা হয় এবং বন্দুকধারীকে আটক করা হয়।

এদিকে গুলির ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট এবং আসন্ন নির্বাচনে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের প্রার্থী কমলা হ্যারিসও একটি বিবৃতি দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া ওই বিবৃতিতে তিনি বলেছেন, ‘ট্রাম্প নিরাপদে আছেন জেনে খুশি আমি। আমেরিকায় সহিংসতার কোনো স্থান নেই।’

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেপ্তার 
চাঁদপুরে ৪ বছর পর আ.লীগ নেতা হত্যার ঘটনায় মামলা
উসকানিদাতা কবি-সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: নাহিদ
শ্রীপুরে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার