• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চীনে প্রাইমারি স্কুলে ছুরি হামলা, আহত ৪০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ জুন ২০২০, ১৪:২৭
More than 40 injured in knife attack on Chinese school
এনডিটিভি থেকে নেয়া

চীনের একটি রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদমাধ্যম জানিয়েছে, দেশটিতে একটি প্রাইমারি স্কুলে ছুরি দিয়ে হামলা চালিয়েছে একজন নিরাপত্তারক্ষী। এ ঘটনায় প্রায় ৪০ জন শিক্ষার্থী ও স্কুল স্টাফ আহত হয়েছে। খবর নাইন নিউজ ও এনডিটিভির।

চীনের রাষ্ট্রীয় মালিকানাধীন চায়না ডেইলি এক সংক্ষিপ্ত প্রতিবেদনে জানিয়েছে, দেশটির গুয়াংশি প্রদেশের একটি স্কুলে এই হামলার ঘটনা ঘটেছে। ওই হামলার ব্যাপারে এখনও বিস্তারিত কিছু জানায়নি তারা।

গুয়ানশিং প্রদেশের কাংয়ু কাউন্টির কর্মকর্তারা জানিয়েছেন, হামলার শিকার হওয়াদের মধ্যে অন্তত ৩৭ জন স্কুলটি শিক্ষার্থী ও দুইজন স্টাফ রয়েছেন।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলাকারী ওই ব্যক্তি স্কুলটিরই একজন নিরাপত্তারক্ষী ছিলেন এবং তার নামের শেষাংশ হচ্ছে লি। তারা জানিয়েছে, এই হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে ওই ব্যক্তি আটকে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি জানিয়েছে, আহত ৪০ জনের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। তারা হচ্ছেন- স্কুলটির প্রধান, আরেকজন নিরাপত্তারক্ষী ও একজন শিক্ষার্থী।

উল্লেখ্য, চীনে গত কয়েক বছর ধরেই স্কুলে ছুরি দিয়ে এ ধরনের হামলার ঘটনা ঘটে আসছে। এমন পরিস্থিতিতে স্কুলগুলো তাদের নিরাপত্তা বৃদ্ধি করেছে। লক্ষ্যণীয় বিষয় হচ্ছে, এসব হামলার ক্ষেত্রে হামলাকারীরা সাধারণত কিন্ডারগার্টেন ও প্রাইমারিগুলোকে টার্গেট করে।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
চীনের সঙ্গে সরাসরি লেনদেনে যাচ্ছে বাংলাদেশ
গাজায় যুদ্ধবিরতির প্রস্তাবে রাশিয়া-চীনের ভেটো
কানাডায় ছুরিকাঘাতে চার শিশুসহ মাকে খুন
X
Fresh