• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পালংশাক দিয়েই তৈরি হবে বিশেষ কোরিয়ান পদ

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২৪, ১৩:৩৫

মেকাপ থেকে শুরু করে বর্তমানে রান্নাঘরেও ঢুকে গিয়েছে কোরিয়ান স্টাইল। সাজসজ্জার পাশাপাশি চাইনিজ, মেক্সিকান খাবারের মতো এখন কোরিয়ান খাবারও খুব জনপ্রিয় হয়ে উঠেছে। গ্রিন সালাদ, ফ্রুট সালাদ থেকে মেক্সিকান সালাদ অনেকেই বাড়িতে তৈরি করেন। এটা দেহের ওজন কমানোর জন্য খুব উপকারী। এবার এরকমই এক কম ক্যালোরির কোরিয়ান পদ বানিয়ে নিন পালং শাক দিয়ে। কোরিয়ান পদ, পালংশাকের কিমচি সালাদ খেতে যেমন সুস্বাদু, তেমনই বানানো সহজ।

এবার বাড়িতেই সহজে বানিয়ে নিন জনপ্রিয় এক কোরিয়ান খাবার

পালংশাকের কিমচি স্যালাড বানাতে লাগবে:

পালংশাক, শুকনো মরিচ, রসুনের কোয়া, আদাকুচি, তিল, টমেটো সস, সয়া সস, তিলের তেল, ব্রাউন সুগার, লেবুর রস এবং স্বাদমতো লবণ

রেসিপি:

প্রথমে গরম পানিতে পালংশাক কয়েক সেকেন্ড রেখে পরিষ্কার করে নিন। বর্ষায় পোকা-মাকড় শাকে ঢুকে থাকলে বেরিয়ে যাবে। এরপর ঠান্ডা পানি দিয়ে শাক ধুয়ে নিয়ে পানি ঝরিয়ে নেবেন।

শুকনো মরিচ, রসুন, আদা কুচি একসঙ্গে ব্লেন্ডারে পেস্ট করে নিন। এবার একটি পাত্রে ওই পেস্ট নিয়ে তার মধ্যে তিলের তেল, টমেটো সস, সয়া সস, ব্রাউন সুগার, লেবুর রস এবং তিল একসঙ্গে মিশিয়ে নিন।

পানি ঝরানো পালংশাক কুচি-কুচি করে কেটে এবার ওই মিশ্রণের সঙ্গে ভালো করে মিশিয়ে নিন। তিলের তেল না পেলে সর্ষের তেল দিতে পারেন। স্বাদমতো লবণ দিন। ব্যস, তৈরি পালংশাকের কিমচি স্যালাড। এবার ব্রেকফাস্টে বা লাঞ্চের সঙ্গে খান। এটা ওজন কমাতেও দারুণ কার্যকরী।

মন্তব্য করুন

Radhuni
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টমেটোর মুখরোচক খাবারের রেসিপি
৪ টাকার টমেটো ঢাকায় এসে হয়ে যায় ৪০-১০০ টাকা
সুস্থ ত্বকের জন্য বাড়িতেই বানিয়ে নিন এই ফেসওয়াশ
নওগাঁর মাঠ কাঁপাচ্ছে বাহুবলী টমেটো