• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

সিউলে আহমাদুল্লাহ ও আযহারীর কনফারেন্সে প্রবাসী বাংলাদেশিদের ঢল

অনলাইন ডেস্ক
  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩৯

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের পার্শ্ববর্তী পুচ্ছন সিটির দেজিন ইউনিভার্সিটি স্টেডিয়াম অনুষ্ঠিত হলো ইসলামিক কনফারেন্স। প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয় এই কনফারেন্স।

কোরিয়া মুসলিম ফেডারেশনের তত্বাবধানে গত (রোববার) ১৫ সেপ্টেম্বর সংউরি মসজিদ আয়োজিত হয় দ্বিতীয় বর্ষিক ইসলামিক কনফারেন্স।

মসজিদের সভাপতি এম জামান সজলের সভাপতিত্বে জনাকীর্ণ এই কনফারেন্সে বক্তব্য রাখেন জনপ্রিয় ইসলামি ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ ও ড. মিজানুর রহমান আজহারী। সঞ্চালনা করেন সংউরি মসজিদের ইমাম মুফতী মুহাম্মাদ উমর ফারুক ও সাধারণ সম্পাদক সৈয়দ তমাল।

শায়খ আহমাদুল্লাহ তার বক্তব্যে প্রবাসীদেরকে বাংলাদেশ ও মুসলিমদের সুনাম ধরে রাখার জন্য বিশেষভাবে সজাগ থাকার পরামর্শ দেন এবং প্রবাসে থেকেও কিভাবে নিজের আইডেন্টিটি ধরে রাখা যায় সে বিষয়ে বক্তব্য রাখেন। ড. আযহারী রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের আচরণ নিয়ে আলোকপাত করেন এবং সবাইকে সুন্দর আচরণের অধিকারী হতে উদ্বুদ্ধ করেন। শায়খ আহমাদুল্লাহ উপস্থিত দর্শকদের নানা প্রশ্নের উত্তর প্রদান করেন।

কনফারেন্সে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ছয় হাজার প্রবাসী বাংলাদেশি সমবেত হন। মহিলাদের জন্য স্টেডিয়ামের গ্যালারিতে ছিল বসার বিশেষ ব্যবস্থা। স্থানীয় সময় দুপুর তিনটা থেকে শুরু হয়ে সন্ধ্যা সাতটায় শেষ হয় দক্ষিণ কোরিয়ার প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় জমায়েত। স্থানীয় বিভিন্ন মসজিদের ইমাম ছাড়াও প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ এবং ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আরটিভি/ডিসিএনই

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রবাসী বাংলাদেশিদের সাজায় উদ্বিগ্ন সরকার: তথ্য প্রতিমন্ত্রী
মিশরে প্রবাসী বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্ট
প্রবাসী বাংলাদেশিদের অনুদানে ফিলিস্তিনিরা পেল কোরবানির গোশত
মালদ্বীপে দুই প্রবাসী বাংলাদেশির অস্বাভাবিক মৃত্যু