• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি স্থগিত

আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২৪, ১০:২০
স্বেচ্ছাসেবক লীগ
ছবি: সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী শনিবার (২৭ জুলাই)। এ উপলক্ষে সকল কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হবে। একই সঙ্গে নিহত এবং আহত নেতাকর্মীদের জন্য মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। তবে প্রতিষ্ঠাবার্ষিকীর অন্যান্য কর্মসূচি স্থগিত করেছে সংগঠনটি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি আন্দোলন, সংগ্রাম ও দুর্যোগ মোকাবিলায় সবসময় মাঠে ছিল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা, মহানগর, উপজেলা, ওয়ার্ডসহ সকল শাখার দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এই দীর্ঘ পথচলায় সকল স্তরের নেতাকর্মীসহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন এবং বিশেষভাবে কৃতজ্ঞতা ও প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

নেতৃদ্বয় বিএনপি-জামায়াতের গত কয়েক দিনের নৈরাজ্য প্রতিরোধে অংশ নেওয়া সকল নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা বাকের মোল্লা ও সুমন হোসেনসহ নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে আহত নেতাকর্মীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এ ছাড়াও চলমান পরিস্থিতি বিবেচনায় এনে ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সকল কর্মসূচি স্থগিত করে সংগঠনের জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভা, ওয়ার্ড, ইউনিয়ন ও বৈদেশিক শাখাসমূহকে বিএনপি-জামায়াতের তাণ্ডবে নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং বিপুল সংখ্যক আহত নেতাকর্মীর সুস্থতা কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করতে নির্দেশনা দিয়েছেন। -বাসস

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুপিয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার হাত বিচ্ছিন্ন করলেন দলীয় নেতাকর্মীরা
চট্টগ্রামে স্বেচ্ছাসেবক লীগ নেতা বিমানবন্দরে আটক
স্বেচ্ছাসেবক লীগ নেতাদের রোববার রাসেল স্কয়ারে সমবেত হওয়ার নির্দেশ
সোনাইমুড়ীতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন