• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

বন্যাদুর্গতদের পাশে দাঁড়াতে ছাত্রশিবিরের আহ্বান 

আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২৪, ২৩:৪৩
ছবি : সংগৃহীত

উত্তরবঙ্গের বন্যাদুর্গতদের সহায়তায় এগিয়ে আসার জন্য সংগঠনের নেতাকর্মী ও দেশের সচেতন নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

মঙ্গলবার (১ অক্টোবর) ছাত্রসংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, ভারী বৃষ্টিপাত ও ভারত থেকে আসা পাহাড়ি ঢলের কারণে দেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী এবং গাইবান্ধার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এর ফলে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে মানবিক বিপর্যয়ের সম্মুখীন হয়েছেন। অনেক এলাকায় নদীভাঙন দেখা দেওয়ায় নদীপাড়ের মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছেন। ডুবে গেছে রাস্তাঘাট এবং ভেসে গেছে পুকুরের মাছ।

নেতৃদ্বয় আরও বলেন, রাস্তাঘাট ও ঘরবাড়ি তলিয়ে যাওয়ার ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। নারী, শিশু, বৃদ্ধসহ সব শ্রেণির মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। গবাদি পশু ও হাঁস-মুরগি রক্ষার চেষ্টায় মানুষকে অসহায় পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে। হাজার হাজার হেক্টর ফসলি জমি পানির নিচে তলিয়ে গিয়ে কৃষকেরা বড় ক্ষতির সম্মুখীন হয়েছেন। এ অবস্থায় ইসলামী ছাত্রশিবিরের সবস্তরের নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

আরটিভি/আইএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লেবাননে ইসরায়েলের হামলায় ফখরুলের বিবৃতি
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রশিবিরের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ
৫ জেলায় আকস্মিক বন্যা নিয়ে তারেক রহমানের বিবৃতি
সরকারকে বেকায়দায় ফেলতে সেনা কর্মকর্তাকে হত্যা: তারেক রহমান