• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করেছেন যেসব ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ জুন ২০২৪, ১৬:৫২
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ২৮ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন অজি পেসার প্যাট কামিন্স। চলতি টুর্নামেন্টের প্রথম হ্যাটট্রিক এটি।

শুক্রবার (২১ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে টানা তিন বলে মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদী ও তাওহীদ হৃদয়ের উইকেট নেন কামিন্স। ১৮তম ওভারের শেষ দুই বলে ও ২০তম ওভারের প্রথম বলে উইকেট নেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের ৮টি আসরে এখন পর্যন্ত মোট ৭ জন ক্রিকেটারের হ্যাটট্রিক করার রেকর্ড আছে। এবার সেই তালিকায় যুক্ত হয়েছেন অস্ট্রেলিয়ার পেসার প্যাট কামিন্স। দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে এই কীর্তি গড়েন তিনি।

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে ২০০৭ সালে হ্যাটট্রিক করেছিলেন ব্রেট লি। প্রথম অস্ট্রেলিয়ান হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করেন সাবেক অসি পেসার। তিনিও হ্যাটট্রিক করেন এই বাংলাদেশের বিপক্ষেই।

এরপর দীর্ঘ সময় ধরে আর কোনো হ্যাটট্রিক হয়নি। কিন্তু ২০২১ সালের আসরে এসে ৩টি হ্যাটট্রিকের রেকর্ড হয়। প্রথম হ্যাটট্রিক করেন আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্পার, নেদারল্যান্ডসের বিপক্ষে।

দ্বিতীয়টি শ্রীলংকার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গার, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তৃতীয়টি দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা, ইংল্যান্ডের বিপক্ষে।

এ ছাড়া ২০২২ সালের আসরে দুটি হ্যাটট্রিক হয়। প্রথমটি আরব আমিরাতের লেগস্পিনার বোলার কার্তিক মিয়াপ্পানের, শ্রীলংকার বিপক্ষে। আর দ্বিতীয়টি আয়ারল্যান্ডের বাঁহাতি পেসার জস লিটলের, আয়ারল্যান্ডের বিপক্ষে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার টেস্ট ম্যাচে হামলার হুমকি, বাংলাদেশ সিরিজ নিয়ে বিপাকে বিসিসিআই
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই বাটলার, নতুন অধিনায়ক কে?
মেসির জার্সিতে গোল করে যা বললেন দিবালা
মেসিকে ছাড়াই চিলিকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা