• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

সাকিব-রিয়াদকে নিয়ে ‘বিস্ফোরক’ মন্তব্য নান্নুর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ জুন ২০২৪, ১৭:১৪
বাংলাদেশ
ছবি- বিসিবি

প্রায় এক যুগ ধরে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন মিনহাজুল আবেদীন নান্নু। ক্যারিয়ারের বেশির ভাগ সময়ই ভুল সিদ্ধান্তের কারণে সমালোচনার শিকার হয়েছেন তিনি। সবশেষ ওয়ানডে বিশ্বকাপে তামিম ইকবালে মতো তারকা ক্রিকেটারকেও বাদ দিয়েছিলেন তিনি। যার ফল হাড়েহাড়ে টের পেয়েছে বাংলাদেশ দল।

চলমান বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটারদের পারফরম্যান্স ছিল বাজে। বিশেষ করে টপ-অর্ডারের অবস্থা ছিল ভয়াবহ। এ ছাড়া নামের প্রতি সুবিচার করতে পারেননি সিনিয়র ক্রিকেটাররাও। এবারের বিশ্বকাপে বাংলাদেশের যে কয়েকজন ক্রিকেটার ব্যর্থ ছিলেন তাদের মধ্যে সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ অন্যতম।

এবার দেশসেরা দুই তারকা ক্রিকেটারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন মিনহাজুল আবেদীন নান্নু। এই দুই ক্রিকেটারকে বাদ দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

নান্নু বলেন, ২০২১ সালের পর যাকে টি-টোয়েন্টি থেকে বাদ দেওয়া হলো, তাকে নিয়ে ২০২৪ সালের বিশ্বকাপ খেললেন। নতুনদের দিকে আর তাকালেন না। এতে করে দলের যে ক্ষতি হয়ে গেল, তা পুষিয়ে নেওয়ার নয়। আমার মনে হয় না, সিনিয়র ক্রিকেটারদের ২০২৬ সাল পর্যন্ত রাখা উচিত হবে। বিশেষ করে মাহমুদউল্লাহকে টি-টোয়েন্টি ফরম্যাটে নেওয়ার সুযোগ দেখি না।

২০২১ সালে এশিয়া কাপ এবং বিশ্বকাপের ব্যর্থতার টি-টোয়েন্টি দলকে রিয়াদকে বাদ দিয়েছিলেন নান্নু। বলেছিলেন টি-টোয়েন্টিতে তিনি চলেন না। এরপর ২০২২ সালে ইংল্যান্ড সিরিজের পর ওয়ানডে থেকেও বাদ দেওয়া হয় রিয়াদকে। বিশ্রাম নামক নাটকের চিত্র সামনে রেখে এশিয়া কাপের দল থেকেও রিয়াদকে বাদ দিয়েছিলেন এই নির্বাচক।

কিন্তু নিজের পরিশ্রম আর চেষ্টার পরীক্ষা দিয়ে বিশ্বকাপ দলের জায় পান রিয়াদ। বিশ্বকাপে এই ডানহাতি ব্যাটার কি করে দেখিয়েছেন তার সবার জানা। ওয়ানডে বিশ্বকাপের ফর্ম, বিপিএল এবং শ্রীলঙ্কা সিরিজে পারফর্ম করে টি-টোয়েন্টিতে নিজেকে প্রমাণ করে বিশ্বকাপে জায়গা করে নেন রিয়াদ।

তবে পুরো বিশ্বকাপে টপ অর্ডারের ব্যর্থতার চাপ সামলাতে হয়েছে মিডিল অর্ডারকে। যার ফলে নিজেদের সেরাটাও দিতে পারেননি সাকিব-রিয়াদরা। কিন্তু প্রতি সিরিজে নতুন এবং অপরিণত ক্রিকেটারদের সুযোগ দিয়ে একটা ভালো ওপেনার তৈরি করতে ব্যর্থ হওয়া নান্নু এই সাকিব-রিয়াদদের ব্যর্থতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

সাকিবের পারফরম্যান্স নিয়ে তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব সবচেয়ে খারাপ পারফরম্যান্স করেছে এবার। দেশের সেরা ক্রিকেটারের কাছ থেকে সেরা পারফরম্যান্স পায়নি দল। এটা দলের জন্য দুর্ভাগ্য। সাকিবের উচিত ছিল জাতীয় দলে ফোকাসটা বাড়িয়ে দেওয়া। বড় ম্যাচে বড় তারকা যখন ভালো করে না, তখন দল ব্যর্থ হয়। আমি মনে করি, এই ব্যাপারগুলো এখনই ফিক্সড করে ফেলা উচিত।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধে ছাত্রলীগের সম্মাননা প্রদান
প্রধানমন্ত্রীর চীন সফরে অগ্রাধিকার পাবে বাংলাদেশের উন্নয়ন: পররাষ্ট্রমন্ত্রী
একই দিনে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে ‘ডেসপিকেবল মি ফোর’
বিশ্বকাপ জিতেই নাম্বার ওয়ান অলরাউন্ডার হার্দিক, সাকিব কোথায়?