• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

জয় দিয়ে এলপিএল অভিষেক রাঙালেন তাসকিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২৪, ১৯:৩৯
তাসকিন
ছবি- বিসিবি

গত কয়েক বছরে আইপিএলে খেলার অফার পেলেও বিসিবি থেকে ছাড়পত্র পাননি তাসকিন আহমেদ। এবার বিশ্বকাপ শেষ করে লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার সুযোগ পেয়েছেন তিনি। নিজের অভিষেক আসরে কলম্বো স্ট্রাইকার্সে নাম লিখিয়েছিলেন এই টাইগার পেসার।

প্রথম দুই ম্যাচে সুযোগ না পেলেও নিজেদের তৃতীয় ম্যাচে ক্যান্ডি ফ্যালকনসের বিপক্ষে মাঠে নামেন তিনি। আর অভিষেক ম্যাচটা জয় দিয়ে রাঙিয়েছেন তাসকিন। জাতীয় দলের সতীর্থ শরিফুলের ক্যান্ডি ফ্যালনসকে ২ রানের হারিয়ে তার দল।

এই ম্যাচে ৪ ওভারে ৩০ রান খরচ করে ১ উইকেট তুলে নিয়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাসকিন।

শনিবার (৬ জুলাই) আগে ব্যাট করে ক্যান্ডি ফ্যালকনসকে ১৯৯ রানের বড় লক্ষ্য দেয় কলম্বো স্ট্রাইকার্স। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১৯৭ রান তুলতে পারে ক্যান্ডি ফ্যালকনস। এতে ২ রানের জয় পায় কলম্বো স্ট্রাইকার্স।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ক্যান্ডি ফ্যালকনসের। ৯ বলে ১২ রান করে শুরুতেই সাজঘরে ফেরেন দিনেশ চান্দ্রিমাল। তবে মোহাম্মদ হারিসকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন আন্দ্রে ফ্লেচার। তবে ফিফটি পাননি এই ক্যারিবিয়ান।

৩৬ বলে ৪৭ রান করে ফ্লেচার আউট হলেও ২৮ বলে ফিফটি তুলে নেন হারিস। ৩২ বলে ৫৬ রান করেন এই পাকিস্তানি ব্যাটার। এরপর ১৬ বলে ৩৬ রানের ক্যামিও ইনিংস খেলে কামিন্দু মেন্ডিস আউট হলে চাপে পড়ে ক্যান্ডি।

১৭তম ওভারে দাসুন শানাকা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গাকে সঙ্গে ফিরিয়ে কলম্বো স্ট্রাইকার্সকে খেলায় ফেরান পাথিরানা। শেষ দিকে ৩ রান করে ডি সিলভা আউট হলে লড়াই করতে থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। কিন্তু হার বাঁচাতে পারেননি তিনি।

শেষ বলে ৩ রান দরকার ছিল ক্যান্ডির। কিন্তু ম্যাথিউস প্যারের বল ভালোভাবে ব্যাটে লাগাতে না পারায় ২ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে কলম্বো স্ট্রাইকার্স। ১৪ বলে ৩৩ রান করেন ম্যাথিউস।

কলম্বো স্ট্রাইকার্সের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন মাথিশা পাথিরানা। এ ছাড়াও তাসকিন আহমেদ, থিশারা প্যারেরা এবং শাদাব খান নেন একটি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে কলম্বো স্ট্রাইকার্সের দুই ওপেনার রাহমানুল্লাহ গুরবাজ এবং অ্যাঞ্জেলো প্যারেরা। তবে ইনিংস বড় করতে পারেননি গুরবাজ। ১০ বলে ২০ রান করে আউট হন তিনি। ২৩ বলে ৩৮ রান করে মারকুটে ইনিংস খেলে ক্যাচ আউট হন প্যারেরাও।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সাদিরা সামারাবিক্রমা (৫), দুনিথ ওয়েল্লালাগে (৬) এবং থিশারা প্যারেরা (৬)। তবে এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন গ্রিন ফিলিপস। ৩২ বলে ফিফটি তুলে নেন এই কিউই ব্যাটার। ৪৩ বলে ৭০ রান করে ফেরেন তিনি।

এরপর শাদাব খান ১২ বলে ২৩ রান করে এবং ৫ বলে ১৩ রান করে আউট হন করুণারত্নে। শেষ দিকে তাসকিন ৪ বলে ৭ রান করেন। এতে ৯ উইকেট হারিয়ে ১৯৯ রানের বড় পুঁজি পায় কলম্বো স্ট্রাইকার্স।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলকাতার সিনেমায় অপূর্বর অভিষেক
তাসকিন জাদুর পর হাসানের ফাইফার পূরণ, অলআউট ভারত
দ্বিতীয় দিনের শুরুতেই জাদেজাকে ফেরালেন তাসকিন
কাউন্টির দ্বিতীয় অভিষেকে আলো ছড়ালেন সাকিব