• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

আইসিসির মাস সেরার পুরস্কার জিতলেন বুমরাহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২৪, ১৭:৪৩
বুমরাহ
ছবি- এএফপি

টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে কোনো ম্যাচ না হেরে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন পেসার জাসপ্রিত বুমরাহ। যার ফলে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার পান তিনি। এবার আইসিসির জুন মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই ডান হাতি পেসার।

নিউইয়র্ক থেকে গায়ানা সবখানেই আগুন ঝরিয়েছেন বুমরাহ। কিপটে বোলিংয়ের সঙ্গে গুরুত্বপূর্ণ সময়ে ব্রেকথ্রুও দিয়েছেন এই পেসার। জুনের সেরা খেলোয়াড়ের তালিকায় বুমরাহ ছাড়াও ছিলেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক রোহিত শর্মা ও আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজ।

তাদের দুজনকে পেছনে ফেলে পুরস্কারটি জিতলেন বুমরাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপে ৮.২৬ গড়ে ১৫টি উইকেট শিকার করেন বুমরাহ। রান খরচায় ছিলেন বেশ কিপটে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হওয়া ২০ ওভারের ফরম্যাটের বিশ্বকাপে বুমরাহর ওভার থেকে গড়ে ৪.১৭ করে রান তুলতে পেরেছে প্রতিপক্ষ ব্যাটাররা।

এ ছাড়াও বিশ্বকাপটা দুর্দান্ত কাটিয়েছেন ভারতের অধিনায়ক রোহিতও। টুর্নামেন্টে সব মিলিয়ে রোহিতের রান ২৫৭। স্ট্রাইক রেট ১৫৬.৭০ ও ব্যাটিং গড় ৩৬.৭১। সঙ্গে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে দলকে তিনি এনে দেন ১৩ বছর পর আইসিসির কোনো শিরোপা।

অন্যদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের প্রথমবার সেমিফাইনালে খেলার পথে বড় অবদান রাখেন গুরবাজ। ৮ ম্যাচে ২৮১ রান নিয়ে এই ওপেনার টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক কিপার-ব্যাটার।

প্রথম দুই ম্যাচে ৭৬ ও ৮০ রানের ইনিংস খেলে বিশ্বকাপে পথচলা শুরু করেন গুরবাজ। পরে সুপার এইটে অস্ট্রেলিয়াকে হারানোর ম্যাচেও খেলেন ৬০ রানের চমৎকার ইনিংস।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আগুন’ নেভানো ও ‘ঘর’ গোছানোর এক মাস
বাবার হত্যাকারীদের ক্ষমা করা হবে না: মাসুদ সাঈদী
কামালপুর স্থলবন্দরে ৩ মাস ধরে আমদানি বন্ধ, বেকার ৬ হাজার শ্রমিক 
একের পর এক সরকারি পুরস্কার ফেরত দিচ্ছেন কলকাতার শিল্পীরা