• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

এমবাপ্পের জার্সি নম্বর নির্ধারণ করল রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২৪, ১৬:১০
রিয়াল মাদ্রিদ
ছবি- সংগৃহীত

নানা নাটকীয়তার অবসান ঘটিয়ে পাঁচ বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে পাড়ি জমিয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। তবে দর্শকদের আগ্রহের মূল কেন্দ্র জার্সি নম্বর। তারকায় ঠাসা দলটিতে এমবাপ্পে কত নম্বর জার্সি পরে মাঠে নামবে তা নিয়ে দর্শকদের ব্যাপক আগ্রহ রয়েছে।

এমবাপ্পের দলে যোগ দেওয়ার মতো তার জার্সি নম্বরের বিষয়টিও পরিষ্কার করেছে স্প্যানিশ জায়ান্টরা। ২০১৮ সালে পিএসজিতে নাম লেখানোর পর থেকে ৭ নম্বর জার্সিতে মাঠ মাতিয়েছেন এই ফরাসি তারকা। কিন্তু এই জার্সিটা আকড়ে ধরে আছেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

অন্যদিকে ১০ নম্বরটা পাওয়া এমবাপ্পের জন্য সহজ নয়। কারণ, লুকা মদ্রিচের পর এই জার্সিটা উঠতে পারে আরেক ব্রাজিলিয়ান রদ্রিগোর গায়ে। এ ছাড়াও বেলিংহামও ১০ নম্বর জার্সিটার যোগ্য দাবিদার। তাই এমবাপ্পের জন্য নাম্বার নাইনকে নির্ধারণ করেছে রিয়াল।

বুধবার (১০ জুলাই) আনুষ্ঠানিভাবে বিবৃতিতে রিয়াল মাদ্রিদ জানিয়েছে, আগামী ১৬ জুলাই বার্নাব্যুতে ফ্রান্স অধিনায়ককে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে। সেদিন তার গায়ে থাকবে ৯ নম্বর জার্সি।

‘যে জার্সি পরে এর আগে ব্রাজিলিয়ান তারকা রোনালদো, করিম বেনজেমা, এমিলিও বুট্রাগুয়েনো এবং আলফ্রেডো ডি স্টেফানোর মতো তারকারা মাঠ মাতিয়েছেন।’

এমবাপ্পের কারণে ফ্রান্সকে ইউরোর এবারের আসরে শিরোপা জয়ের অন্যতম দাবিদার ভাবা হয়েছিল। কিন্তু পুরো আসরে নিজের ছায়া হয়ে ছিলেন ফরাসি অধিনায়ক। যদিও টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে খেলতে নেমেই নাক ভাঙেন তিনি।

তাই নেদারল্যান্ডসের বিপক্ষে খেলেননি। পরে মাস্ক পরে খেলার সুযোগ মিললেও চিরচেনা আক্রমণাত্মক রূপে দেখা যায়নি তাকে। তবে স্পেনের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে স্বচ্ছন্দ ছিলেন এমবাপ্পে। অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন কোল মুয়ানি।

এরপর ফরাসিদের আর কেউই গোল করতে না পারায় শেষ পর্যন্ত ২-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দিদিয়ের দেশমের শিষ্যদের।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির জার্সিতে গোল করে যা বললেন দিবালা
এমবাপ্পের জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল মাদ্রিদ
চ্যাম্পিয়নস লিগের শুরুতেই রিয়ালের মুখোমুখি ডর্টমুন্ড, একনজরে বাকি প্রতিপক্ষ 
ভিনিসিউস ফের বর্ণবাদের শিকার হলে মাঠ ছাড়বে রিয়াল