• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

পাকিস্তান সফরে টেস্টে নেতৃত্ব দেবেন বিজয়, ওয়ানডেতে নতুন চমক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২৪, ১৮:৪১
বিজয়
ছবি- বিসিবি

দুইটি চার দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলতে আগামী ৬ আগস্ট পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল। এবার অধিনায়কের নাম ঘোষণা করেছে বিসিবি।

জানা গেছে, পাকিস্তানে ‘এ’ দলের সফরে ওয়ানডেতে নেতৃত্ব দেবেন তরুণ ব্যাটার তাওহীদ হৃদয়। বয়সভিত্তিক ক্রিকেটে লম্বা সময় অধিনায়কত্ব করার অভিজ্ঞতা রয়েছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী এই ক্রিকেটারের। এ ছাড়াও চার দিনের টেস্ট ম্যাচে দলকে নেতৃত্বে দেবেন ওপেনার এনামুল হক বিজয়।

আগামী ১০-১৩ জুলাই পর্যন্ত হবে প্রথম এবং ১৭-২০ জুলাই পর্যন্ত চলবে দ্বিতীয় ম্যাচ। এরপর ২৩ জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। বাকি দুটি ম্যাচ হবে ২৫ ও ২৭ জুলাই। এই সফরের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ইসলামাবাদে।

প্রথম টেস্টের স্কোয়াড: এনামুল হক বিজয় (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মাইদুল ইসলাম অংকন, নাঈম হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, তানজিম হোসেন সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান ও শাহাদাত হোসেন দিপু।

চার দিনের প্রথম টেস্ট ম্যাচ শেষ হতেই পাকিস্তানে পাড়িজমাবেন সাকিব-লিটনরা। টেস্ট সিরিজের জন্য জাতীয় দলের সঙ্গে যোগ দিতে হবে মুশফিক এবং মুমিনুলকে। তাই চার দিনের দ্বিতীয় ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি এই দুই অভিজ্ঞ ব্যাটারকে।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড: এনামুল হক বিজয় (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সৌম্য সরকার, শাহাদাত হোসেন দিপু, মোসাদ্দেক হোসেন সৈকত, রুয়েল মিয়া, জাকির আলী অনিক, তাওহীদ হৃদয়, মাইদুল ইসলাম অংকন, হাসান মুরাদ, তানভির ইসলাম, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা।

ওয়ানডে ম্যাচের স্কোয়াড: তাওহীদ হৃদয় (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, সাইফউদ্দিন, তানজিম হাসান সাকিব, রেজাউর রহমান রাজা, রুয়েল মিয়া, মাহিদুল ইসলাম অংকন, মোসাদ্দেক হোসাইন সৈকত, জাকের আলী অনিক, রিয়াদ হোসেন, মেহেদী হাসান ও তানভীর ইসলাম।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশকে অংশীদারত্ব ও সহযোগিতা চুক্তির খসড়া পাঠিয়েছে ইইউ
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ সেপ্টেম্বর)
সপ্তম উইকেটে নেমে অশ্বিনের দুর্দান্ত সেঞ্চুরি
বাংলাদেশকে হতাশার সাগরে ডুবিয়ে প্রথম দিন শেষ করল ভারত