• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতে নেই বাটলার, নতুন অধিনায়ক কে?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৯
বাটলার
ছবি-এএফপি

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাটলারের নেতৃত্বে সেমিফাইনালে ভারতের কাছে হেরে আসর থেকে বিদায় নিয়েছিল ইংল্যান্ড। এরপর দ্য হান্ড্রেডের প্রস্তুতির সময় পায়ের পেশিতে চোট পান এই ইংলিশ অধিনায়ক। চোট থেকে এখনও সেরে ওঠেননি তিনি। তাই অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেন না এই ইংলিশ অধিনায়ক।

তাই বাটলারকে ছাড়াই টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। টি-টোয়েন্টিতে বাটলারের জায়গায় দলকে নেতৃত্ব দেবেন ফিল সল্ট। তবে ওয়ানডে সিরিজ দিয়ে দলে ফিরবেন বাটলার।

এ ছাড়া এক বছরেরও বেশি সময় পর ওয়ানডেতে ফিরেছেন আর্চার। ২০২৩ সালের মার্চে বাংলাদেশের বিপক্ষে সবশেষ ওয়ানডে খেলেছিলেন তিনি। অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটার জ্যাকব বেথেল ও পেসার জন টার্নার ডাক পেয়েছেন দুই সংস্করণেই। অলরাউন্ডার ড্যান মোসলি ডাক পেয়েছেন টি-টোয়েন্টিতে।

উইকেটরক্ষক-ব্যাটসম্যান জর্ডান কক্সকে ওয়ানডে দলে কাভার হিসেবে রাখা হয়েছে। তিনি এখন টেস্টে দলের সঙ্গে আছেন। আর টি-টোয়েন্টি দলে একই ভাবনায় রাখা রয়েছে এই সংস্করণে এখনও দেশের হয়ে না খেলা জেমি ওভারটনকে।

আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুই দলের টি-টোয়েন্টি সিরিজ। বাকি দুটি ম্যাচ ১৩ ও ১৫ সেপ্টেম্বর। দুই দলের পাঁচ ওয়ানডে মাঠে গড়াবে ১৯, ২১, ২৪, ২৭ ও ২৯ সেপ্টেম্বর।

ইংল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড: ফিল সল্ট (অধিনায়ক), জফ্রা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কারান, জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মাহমুদ, ড্যান মোসলি, জেমি ওভারটন, আদিল রাশিদ, রিস টপলি এবং জন টার্নার।

ইংল্যান্ড ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), জফ্রা আর্চার, গাস অ্যাটকিনসন, জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, বেন ডাকেট, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথু পটস, আদিল রাশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি এবং জন টার্নার।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিভিংস্টোন ঝড়ে অস্ট্রেলিয়াকে হারাল ইংল্যান্ড
১০৪ রানের বড় জয় বাংলাদেশের
দুর্দান্ত জয়ে টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ
এবার টেস্ট ম্যাচে হামলার হুমকি, বাংলাদেশ সিরিজ নিয়ে বিপাকে বিসিসিআই