• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

এক নজরে দেখে নিন আর্জেন্টিনার দুই ম্যাচের সূচি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৯
আর্জেন্টিনা
ছবি-এএফপি

কোপা আমেরিকার শিরোপা জয়ের পর বিশ্বকাপ বাছাইয়েও দুর্দান্ত ছন্দে রয়েছে আর্জেন্টিনা। লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে এখনও পর্যন্ত টেবিলের শীর্ষে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। আগামী মাসে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ভেনেজুয়েলা ও বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

সূচি অনুসারে, আগামী ১০ অক্টোবর ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে আলবিসেলেস্তেরা। আর ১৫ অক্টোবর বলিভিয়ার মুখোমুখি হবে মেসি-মার্টিনেজরা।

এখনও পর্যন্ত আর্জেন্টিনা ও ভেনেজুয়েলার ১৪ বারের দেখায় ১০ বারই জিতেছে আলবিসেলেস্তেরা। দুটি ম্যাচ ড্র হয়েছে এবং বাকি দুটি জিতেছে ভেনেজুয়েলা। সবশেষ দুই দলের দেখা হয়েছিল ২০২২ সালে। সেবার ৩-০ গোলে জিতেছিল স্ক্যালোনির শিষ্যরা।

এ ছাড়াও আর্জেন্টিনা ও বলিভিয়া মুখোমুখি হয়েছে মোট ১৬ বার। তার মধ্যে ১১ ম্যাচেই জিতেছে আলবিসেলেস্তেরা। ৩ ম্যাচ ড্র ও বাকি দুটিতে জিতেছে বলিভিয়া। দুই দলের সবশেষ দেখা হয়েছিল গত বছরের সেপ্টেম্বরে। সেই ম্যাচে ৩-০ গোলে জিতেছিল আর্জেন্টিনা।

বাছাইপর্বে এখনও পর্যন্ত ৮ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলে শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। ৬ জয়ের বিপরীতে দুটিতে হেরেছে তারা। ভেনেজুয়েলা আছে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে। ৮ ম্যাচ খেলে তাদের জয় মাত্র দুটিতে, দুই ম্যাচে হার এবং বাকি চার ম্যাচে তারা ড্র করেছে।

অন্যদিকে বলিভিয়ার অবস্থান ৮ নম্বরে। ৮ ম্যাচ খেলে ৩ জয় ও ৫ হারে তাদের পয়েন্ট ৯। নয় নম্বরে আছে চিলি, তাদের পয়েন্ট মাত্র ৫। ৮ ম্যাচে তারা জিতেছে মাত্র ১টিতে। ৫ ম্যাচে হার ও দুই ম্যাচে ড্র করেছে চিলি। গ্রুপের তলানিতে আছে পেরু। এখনও পর্যন্ত জয়ের দেখা যায়নি এই দল। ৮ ম্যাচে ড্র করেছে ৩টি, বাকি ৫ ম্যাচেই হেরেছে।

আরটিভি/ এসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বকাপে বাংলাদেশের লক্ষ্যের কথা জানালেন অধিনায়ক জ্যোতি
বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষণ করে যা জানাল দ. আফ্রিকা
শুক্রবারে যে সময় চলবে মেট্রোরেল
প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার