• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

রোমাঞ্চকর জয়ে বার্সেলোনার ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১২:৪৪
রিয়াল মাদ্রিদ
ছবি-এএফপি

লা লিগার চলতি মৌসুমের শুরুতে কয়েকটি ম্যাচে ধাক্কা খেলেও ছন্দে ফিরেছে রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত পারফরম্যান্স করে টানা চার ম্যাচে জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। নিজেদের সপ্তম ম্যাচে আলাভেসকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়েছে ভিনি-রদ্রিগোরা।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে মাত্র ১ মিনিটে লিড নেয় রিয়াল। ফেডেরিকো ভালভার্দে লম্বা পাস দেন ভিনিসিয়ুস জুনিয়রকে। বাঁ-পাশ দিয়ে বল নিয়ে ঢুকে ডিফেন্ডার লুকাস ভ্যাসকুয়েজকে পাস দেন ভিনি। ব্রাজিলিয়ান তারকার কাছ থেকে বল পেয়ে বক্সের ভেতর থেকেই শট করে আলাভাসের জাল কাঁপান ভ্যাসকুয়েজ।

২২ মিনিটে আলাভাসের জালে বল পাঠান এমবাপ্পে। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। কিন্তু ম্যাচের ৪০তম মিনিটে সেই আক্ষেপ মেটান এমবাপ্পে। জুড বেলিংহ্যামের সঙ্গে ওয়ান-টু পাস নিয়ে ভেতরে ঢুকে দারুণ ফিনিশিং দেন তিনি। এতে ২-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ।

বিরতির পর তৃতীয় মিনিটে আবারও জালে বল জড়িয়ে জয়ের পথে এগিয়ে যায় রেয়াল। ভাসকেসের পাস ধরে বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে নিচু শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে গোলটি করেন রদ্রিগো। টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন তিনি। আসরে তার গোলসংখ্যা তিনটি।

তিন মিনিট পর প্রতিপক্ষের ভুলে দারুণ সুযোগ পেয়ে যান ভিনিসিয়ুস। কিন্তু বক্সে প্রতিপক্ষের দারুণ স্লাইডে বল হারিয়ে ফেলেন তিনি। ৬৯তম মিনিটে রদ্রিগোর বদলি নামার চার মিনিটের মধ্যে গোল পেতে পারতেন এন্দ্রিক। ডান দিক দিয়ে বক্সে ঢুকে জোরাল শট নেন তরুণ ব্রাজিলিয়ান, প্রতিপক্ষের একজনের পায়ে লেগে বল ওপরে উঠে পোস্টের উপরের অংশে লাগে।

নির্ধারিত সময় শেষের পাঁচ মিনিট বাকি থাকতে দৃশ্যপটে আসে পরিবর্তন, পরপর দুই মিনিটে দুই গোল করে লড়াই জমিয়ে তোলে আলাভেস। প্রথম গোল হজমের পেছনে দায় অবশ্য রিয়ালেরই। নিজেদের সীমানায় তারা বল হারালে, আলগা বল ধরে দূর থেকে অসাধারণ এক বাঁকানো শট নেন মিডফিল্ডার কার্লোস বেনাভিদেস। পোস্টের ভেতরের দিকে লেগে বল জালে জড়ায়।

পরের মিনিটে আবারও আলাভেসের আক্রমণ এবং গোল। বক্সে থেকে কোনাকুনি শট নেন কিকে গার্সিয়া, এবার অন্য পাশের পোস্টে লেগে বল ঠিকানা খুঁজে পায়।

আত্মবিশ্বাসী হয়ে স্বাগতিকদের রক্ষণে প্রবল চাপ দেয় আলাভেস। কঠিন হলেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করে; কিন্তু আর বল জালে পাঠাতে পারেনি তারা। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

রোমাঞ্চকর এই জয়ে বার্সেলোনার ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল। ৭ ম্যাচে রিয়ালের পয়েন্ট ১৭। অন্যদিকে ৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ১৮। ৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ।

আরটিভি/এসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উড়তে থাকা বার্সেলোনাকে মাটিতে নামাল ওসাসুনা
উয়েফা থেকে কঠিন শাস্তি পেল বার্সেলোনা
ব্যালন ডি’অর জয়ীর নাম ফাঁস!
ভিনিসিয়ুসের নৈপুণ্যে বড় জয় রিয়াল মাদ্রিদের