• ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
logo

কানপুর টেস্টের আগে সুখবর পেলেন যে তিন ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২২
বাংলাদেশ
ছবি-এএফপি

দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারতের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে দল ব্যর্থ হলেও ব্যক্তিগত অর্জনে এগিয়ে ছিল তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং নাজমুল হাসান শান্ত। তাই কানপুর টেস্টে মাঠে নামার আগে আইসিসি থেকে সুখবরও পেয়েছেন এই তিন ক্রিকেটার।

বুধবার (২৫ সেপ্টেম্বর) ছেলেদের ক্রিকেটে সাপ্তাহিক হালনাগাদকৃত র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। যেখানে ১৪ ধাপে এগিয়ে ৪৮ নম্বরে উঠে এসেছেন শান্ত। চেন্নাই টেস্টের দ্বিতীয় ইনিংসে ৮২ রান করেছিলেন তিনি।

ব্যাট হাতে পারফর্ম করতে না পারায় পিছিয়ে পড়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটার মুমিনুল হক, মুশফিকুর রহিম ও লিটন দাস। ৫ ধাপ পিছিয়ে ২০ নম্বরে নেমে গেছেন লিটন। ৬ ধাপ পিছিয়ে বর্তমানে ২৩ নম্বরে রয়েছেন মুশফিকুর রহিম। আর ১১ ধাপ পিছিয়ে ৫৮ নম্বরে নেমে গেছেন মুমিনুল হক।

অন্যদিকে ব্যাটারদের বিপরীত চিত্র ছিল বাংলাদেশের পেসারদের। চেন্নাই টেস্টের প্রথম ইনিংসে ৮৩ রানে ৫ উইকেট নেন হাসান। পরপর দুই (পাকিস্তান সিরিজসহ) টেস্টে ৫ উইকেট নিয়ে বোলারদের র‍্যাঙ্কিংয়ে ৫ ধাপ এগিয়ে ৪৪ নম্বরে জায়গা করে নিয়েছেন ২৪ বছর বয়সী পেসার।

একই ম্যাচে দুই ইনিংস মিলিয়ে ৪ উইকেট নিয়ে ৮ ধাপ (৬৩তম) এগিয়েছেন তাসকিন। বর্তমানে পাওয়া ৩০৮ রেটিং তার ক্যারিয়ার সেরা। গতি দিয়ে চমক দেখাতে থাকা নাহিদ রানা এক ধাপ এগিয়ে উঠেছেন ৭৮ নম্বরে।

চেন্নাই টেস্টে পেসাররা ভালো ভূমিকা রাখলেও আলো ছড়াতে পারেননি স্পিনাররা। দুই ইনিংস মিলিয়ে ৩ উইকেট নিলেও মেহেদী মিরাজ এক ধাপ পিছিয়ে ২২ নম্বরে এবং বল হাতে চূড়ান্ত ব্যর্থ সাকিব ৬ ধাপ নিচে (৩৩তম) নেমে গেছেন। তবে দুই ইনিংসে ৩২ ও ২৫ রান করে এক ধাপ (৪৩) এগিয়েছেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

আরটিভি/ এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে কি বাংলাদেশের হাতে তুলে দেবে ভারত!
ভারতে ১১ বাংলাদেশি আটক
স্বাস্থ্য অধিদপ্তরকে জরুরি চিকিৎসা সামগ্রী প্রদান রেড ক্রিসেন্টের
বাংলাদেশের সঙ্গে ইতিবাচক সম্পর্ক অব্যাহত থাকবে, আশা জয়শঙ্করের