• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

তফসিল চূড়ান্ত, ইমরুল ও তাবিথকে ঘিরে নির্বাচনী আমেজ 

আরটিভি নিউজ

  ০৮ অক্টোবর ২০২৪, ০৯:০৫
তফসিল চূড়ান্ত, ইমরুল ও তাবিথকে ঘিরে নির্বাচনী আমেজ 
ফাইল ছবি

আগামী ৯ অক্টোবর থেকে সভাপতিসহ অন্যান্য পদে মনোনয়নপত্র বিক্রির মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে বহুল আলোচিত বাফুফে নির্বাচনের পথ পরিক্রমা। সোমবার (৭ অক্টোবর) তফসিল ঘোষণা করা হয়েছে।

আগামী ২৬ অক্টোবর নির্বাচন। এ নিয়ে ইতোমধ্যে উন্মাদনার পারদ চড়তে শুরু করেছে দেশের ফুটবল অঙ্গনে। সূত্রমতে, দেশের কৃতি সংগঠক ইমরুল হাসান ও যুব সংগঠক তাবিথ আওয়ালের প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়েই এবারের নির্বাচনের আসর জমতে যাচ্ছে।

এবারের নির্বাচনে ফল নির্ধারক হয়ে দাঁড়িয়েছেন নতুন ভোটাররা। গত টানা তিন নির্বাচনের ভোটারদের বেশিরভাগই থাকছেন না এবার। হাসিনা সরকারের পতনের পর পাল্টে গেছে বাফুফে নির্বাচনের ভোটার তালিকার চিত্রও। চূড়ান্ত হওয়া ১৩৩ ভোটারের মধ্যে মাত্র ৪২ জন সর্বশেষ ২০২০ সালের নির্বাচনে ভোটার ছিলেন। বাকি ৯১ জনই এবার নতুন মুখ। যা মোট ভোটারের প্রায় ৬৯ শতাংশ।

এবারের নির্বাচনে নতুন কাউন্সিলরশিপ পাওয়া ক্লাবগুলো হচ্ছে-ফর্টিস ফুটবল ক্লাব, উত্তরা ফুটবল ক্লাব, লিটিল ফ্রেন্ডস ফুটবল ক্লাব, কল্লোল সংঘ, বিক্রমপুর কিংস, জাবিদ আহসান ক্রীড়া চক্র, কিং স্টার স্পোর্টিং ক্লাব, চকবাজার কিংস, ইলিয়াছ আহমেদ চৌধুরী স্মৃতি সংসদ, স্কাইলার্ক ফুটবল ক্লাব, এফসি উত্তর বঙ্গ, গ্রীণ ওয়েলফেয়ার সেন্টার মুন্সিগঞ্জ, এফসি ব্রাক্ষ্মণবাড়িয়া, আছাদুজ্জামান ফুটবল একাডেমি, নাসরিন স্পোর্টস একাডেমি, আতাউর রহমান ভূঁইয়া কলেজ স্পোর্টিং ক্লাব, বাংলাদেশ সেনাবাহিনী স্পোর্টিং ক্লাব ও সদ্যপুস্করণী জেএসসি।

গেল নির্বাচনে থাকলেও এবার কাউন্সিলর নেই শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শেখ রাসেল ক্রীড়া চক্র, সাইফ স্পোটিং ক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, অগ্রণী ব্যাংক এসসি, ঢাকা সিটি ফুটবল ক্লাব, কাওরান বাজার প্রগতি সংঘ, ফ্রেন্ডস সোস্যাল ওয়েলফেয়ার, ঢাকা ইউনাইটেড এসসি, খিলগাঁও ফুটবল একাডেমি, আজমপুর ফুটবল ক্লাব, টঙ্গী ক্রীড়া চক্র, সিটি ক্লাব, গৌরীপুর স্পোর্টিং ক্লাব, কদমতলা সংসদ, সাইফ স্পোর্টিং ক্লাব যুব দল, দ্য মুসলিম ইন্সটিটিউট ও টাঙ্গাইল ফুটবল একাডেমির।

ধারণা করা হচ্ছে, বাফুফে সভাপতি পদে প্রথমদিনেই মনোনয়ন ফরম ক্রয় করতে পারেন তাবিথ আউয়াল। যিনি সাবেক ফুটবল সভাপতি কাজী সালাহউদ্দীনের আশীর্বাদ নিয়ে তার মতো করেই একটা প্যানেল চূড়ান্ত করার কাজে নেমে পড়েছেন।

এদিকে গেল কয়েকদিনে শেয়ারবাজার ধসে তাবিথ আওয়ালের বাবা দেশের প্রভাবশালী ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুর প্রভাব আছে, এমন খবরের চাউরে বেশ বিতর্কের মধ্যে পড়েছেন তাবিথ আউয়াল। বাফুফে ভবনে তেমন কানাঘুষা চলেছে দিনভর। নাম প্রকাশ না করার শর্তে একজন ক্রীড়া সংগঠক বললেন, রাজনৈতিক প্রভাবমুক্ত ফুটবল ফেডারেশন দরকার আমাদের। একসময় দেশের ব্যবসা মিন্টু সাহেব দেখতেন। এরপর এলেন সালমান এফ রহমান। এখন আবার সেই মিন্টু !

তাবিথ আউয়ালের পরিচ্ছন্ন ইমেজ গেল দুই-একদিনে বেশ চাপের মুখে পড়েছে বলে মনে করা হচ্ছে। এদিকে ব্যবসায়ী তরফদার রুহুল আমিন বাফুফে সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন, এমন ঘোষণা তিনি রাখলেও বাস্তবের চিত্র আলাদা। এখন আর তার নাম-গন্ধই শোনা যাচ্ছে না। তবে তরফদারপুত্র সাইফ তাবিথ আউয়ালের প্যানেল থেকে নির্বাচন করতে পারেন, এমন গুঞ্জন রয়েছে।

অপরদিকে এখনও পর্যন্ত প্রার্থী হিসাবে ঘোষণা না রাখলেও সফল ফুটবল সংগঠক ইমরুল হাসান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন সভাপতি হচ্ছেন, তা নিয়ে আলোচনা ক্রমেই বাড়ছে ফুটবলপ্রেমীদের মাঝে। তার মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে থাকছেন তাবিথ আউয়াল। ফলে, ইমরুল ও তাবিথের লড়াই আসন্ন, এমনটি ধরে নিয়েই নির্বাচনের আমেজ তৈরি হয়েছে বলে মনে করছেন ফুটবল সংশ্লিষ্টরা।

আরটিভি/এসএইচএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি ২৩ ও ২৪ অক্টোবর
নিউইয়র্কের ব্রঙ্কসে বাংলাদেশ সোসাইটির সেলিম-আলী পরিষদের নির্বাচনী সভা
কী দেখে বিপিএলে ক্যাটাগরি নির্ধারণ করা হয়, প্রশ্ন ইমরুলের
সভাপতি পদের জন্য মনোনয়নপত্র কিনলেন তাবিথ আউয়াল