• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর প্রসঙ্গে যা বললেন মেসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ অক্টোবর ২০২৪, ১৪:৩০
মেসি
ছবি-এএফপি

অনেকেই ভেবেছিল কাতার বিশ্বকাপের পর ফুটবলকে বিদায় বলবেন লিওনেল মেসি। কিন্তু একটি বিশ্বকাপ ট্রফি যেন সবকিছু বদলে দিয়েছে। জাতীয় দল ক্লাবের হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন এই তারকা ফুটবলার। তবে ভক্তদের মনে প্রশ্ন জেগেছে, ঠিক কবে অবসর নিতে যাচ্ছেন মেসি।

তবে এবার নিজের অবসর নিয়ে মুখ খুলেছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার। বুধবার (১৪ অক্টোবর) লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ শেষে মেসিকে অবসর নিয়ে জিজ্ঞেস করা হয়।

আটবারের ব্যালন ডি’অরজয়ী তারকা বলেন, আর্জেন্টিনা সমর্থকদের স্নেহ অনুভব করে এবং এখানে খেলতে পেরে খুব ভালো লাগছে। তারা যেভাবে আমার নামে চিৎকার করে তা আমাকে আবেগপ্রবণ করে তোলে। সবাই ভক্তদের সঙ্গে সৌহার্দ্যতা উপভোগ করি এবং আমরা নিজেদের দেশের হয়ে খেলতে পছন্দ করি।

নিজের ভবিষ্যৎ নিয়ে তিনি বলেন, ভবিষ্যৎ সম্পর্কে কোনো তারিখ বা সময়সীমা নির্ধারণ করিনি। আমি শুধু এসব (খেলা) উপভোগ করছি। আমি আগের চেয়ে অনেক বেশি আবেগপ্রবণ এবং সব কিছু মেনে নিচ্ছি। মানুষের কাছ থেকে ভালোবাসা কুড়িয়ে নিচ্ছি। কারণ আমি জানি, এগুলো আমার ক্যারিয়ারের শেষ দিকের খেলা। এখানে উপস্থিত থাকা আনন্দের। এই মুহূর্তটির প্রশংসার।

তিনি আরও বলেন, অল্প বয়সী সতীর্থদের সঙ্গে খেলতে পেরে আমার নিজেকেও বাচ্চা মনে হয়। ছোট ছোট অবদান রাখার চেষ্টা করি। কারণ আমি করতে খুব স্বাচ্ছন্দ্য বোধ করি। যতক্ষণ আমি সেই অনুভূতি ধরে রাখি এবং দলে অবদান রাখতে পারি, আমি এখানে (জাতীয় দল) উপভোগ করার পরিকল্পনা করছি।

উল্লেখ্য, বলিভিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ৬-০ ব্যবধানে জিতেছে আর্জেন্টিনা। এই ম্যাচে বুড়ো হাড়ের ভেলকিতে চমৎকার হ্যাটট্রিক করেছেন মেসি এবং অ্যাসিস্টও করেছেন দুটি। সব মিলিয়ে দাপুটে পারফরম্যান্সে আর্জেন্টিনাকে বিশাল এক জয় এনে দিলেন বিশ্বকাপজয়ী এ ফুটবল কিংবদন্তি।

আরটিভি/এমএসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ড ফুটবল দলের দায়িত্ব পাচ্ছেন টমাস টুখেল
মেসির রেকর্ডের দিনে বলিভিয়াকে ৬ গোলে ভাসাল আর্জেন্টিনা
পেরুকে ৪–০ গোলে হারাল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচার শুরু বৃহস্পতিবার