• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

আনুষ্ঠানিকভাবে হাথুরুসিংহেকে বরখাস্ত করল বিসিবি, চুক্তি বাতিল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ অক্টোবর ২০২৪, ১৭:২৩
হাথুরুসিংহে
ছবি-এএফপি

দুই দিন আগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল টাইগারদের সাবেক হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে। তবে এবার অনুষ্ঠানিকভাবে তাকে বরখাস্তের সিদ্ধান্ত কার্যকর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সঙ্গে বাতিল করা হয়েছে ২০২৪ চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত থাকা চুক্তিও।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে দেশে থাকা পরিচালকরা জুম মিটিংয়ে বসেছিলেন বিসিবি সভাপতি ফারুক আহমেদের সঙ্গে। বিসিবি সভাপতি আইসিসির মিটিংয়ের জন্য দুবাইয়ে রয়েছেন। মিটিংয়ের পর হাথুরুসিংহেকে বরখাস্তের সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে কার্যকর করে বিসিবি।

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) টাইগারদের সাবেক এই কোচকে কারণ দর্শানোর নোটিশসহ বরখাস্ত করেন ফারুক আহমেদ। তবে বেঁধে দেওয়া সময় ৪৮ ঘণ্টার বেশ আগেই চিঠির জবাব দিয়েছিলেন হাথুরুসিংহে।

সেই জবাব নিয়ে আলোচনা হয়েছে আজকের বিসিবি সভায়। তা সন্তোষজনক না হওয়ায় তাকে চূড়ান্তভাবে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সিদ্ধান্তের ব্যাপারে হাথুরুসিংহের প্রতিক্রিয়া নিয়েও আলোচনা হয়েছে। সিদ্ধান্ত হয়, হাথুরুসিংহে যদি আইনি পথে যান বিসিবি তা আইনিভাবেই মোকাবিলা করবে।

এদিকে হাথুরুসিংহে তার আইনজীবীর পরামর্শে চিঠির জবাব দিয়ে অপেক্ষা করছেন বিসিবির পরের পদক্ষেপের জণ্য। বিসিবি তাকে চাকরিচ্যুত করলে পুরো বিষয়টি নিয়ে মুখ খুলবেন এই লঙ্কান।

বাংলাদেশ জাতীয় দলে দুই দফা কোচ ছিলেন হাথুরুসিংহে। প্রথম দফায় ২০১৪ সালের জুন থেকে ২০১৭ সালের অক্টোবর পর্যন্ত। তবে চুক্তির মাঝপথে চাকরি থেকে অব্যাহতি নেন তিনি। তখন এ নিয়ে ব্যাপক সমালোচনা হয়েছিল। মূলত শ্রীলঙ্কার কোচ হওয়ার জন্য সেই সময়ে বাংলাদেশের দায়িত্ব ছাড়েন।

এরপর ২০২৩ সালে দ্বিতীয় মেয়াদে আবার হাথুরুসিংহকে কোচের পদে ফিরিয়ে আনেন প্রেসিডেন্ট নাজমুল হোসেন পাপনের অধীনে থাকা তৎকালীন ক্রিকেট বোর্ড। তার সঙ্গে ২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত চুক্তি করা হয়। অর্থাৎ সেই মেয়াদ ছিল আগামী ফেব্রুয়ারি পর্যন্ত। কিন্তু এর আগেই বরখাস্ত করা হলো এই কোচকে।

আরটিভি/এসআর/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এস আলমের কালো টাকা সাদা করে ৩ কর্মকর্তা বরখাস্ত 
সাকিবকে দেশে আসতে নিষেধ করার কারণ জানালেন ক্রীড়া উপদেষ্টা
সালমান খানকে খুন করতে ২৫ লাখ টাকার চুক্তি
বিসিবির নোটিশের জবাব দিলেন কোচ হাথুরুসিংহে