• ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১
logo

ভারত থেকে যেখানে যাবেন শেখ হাসিনা

আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২৪, ১৬:৫৪
সংগৃহীত ছবি

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পৌঁছেছেন শেখ হাসিনা।

সোমবার (৫ আগস্ট) ভারতের আগরতলার উদ্দেশ্যে রওনা হওয়ার সময় তার ছোট বোন শেখ রেহেনা ও তার পরিবারের সদস্যরাও সঙ্গে ছিলেন বলে জানা গেছে।

একটি সূত্রের বরাত জানা গেছে, ভারতের আগরতলা থেকে দিল্লি যাবেন শেখ হাসিনা। সেখান থেকে লন্ডনে পাড়ি জমানোর পরিকল্পনা রয়েছে তার।

লাইভ এয়ার ট্রাফিকের ওয়েবসাইট ফ্লাইট রাডার-২৪-এর তথ্য অনুসারে, বিকেল ৫টা ২২ মিনিটে একটি উড়োজাহাজ ভারতের উত্তর প্রদেশের সুলতানপুর এলাকার আকাশ অতিক্রম করছিল। সাড়ে ৫টার দিকে উড়োজাহাজটি লখৌর কাছাকাছি ছিল। উড়োজাহাজটি যশোর বিমান ঘাঁটি থেকে উড্ডয়ন করে।

এদিকে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা নিরাপদ স্থানে চলে গেছেন।

দেশ ছাড়ার আগে জাতির উদ্দেশে একটি ভাষণ রেকর্ড করতে চেয়েছিলেন তিনি। কিন্তু সেই সুযোগ না হওয়ায় আগেই দেশ ছাড়েন শেখ হাসিনা।

অপরদিকে দুপুরে সেনা সদরদপ্তরে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে দেশের শীর্ষ রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠক শেষে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্তের কথা জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।

উল্লেখ্য, জুলাইয়ের শুরুতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনে নামেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। প্রথম সপ্তাহ রাজধানীর শাহবাগ ঘিরে শান্তিপূর্ণ আন্দোলন চলে। ১৪ জুলাই পুলিশ ও ছাত্রলীগের হামলায় বিক্ষুব্ধ হয়ে ওঠেন শিক্ষার্থীরা। এরপর দফায় দফায় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটে। সারাদেশে স্ফুলিঙ্গের মতো ছড়িয়ে আন্দোলন। বাড়তে থাকে প্রাণহানি। অবশেষে সরকার পতনের এক দফা দাবি নিয়ে রাস্তায় নেমে আসে ছাত্র-জনতা।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘সর্বাত্মক চেষ্টা ভারতের সঙ্গে সবচেয়ে সুসম্পর্ক বজায় রাখা’
এক ম্যাচে ৯ উইকেট, ভারত সিরিজের আগে যে বার্তা দিচ্ছেন সাকিব
এশিয়ার ৯১ বছরের টেস্ট ইতিহাসে যে ঘটনার সাক্ষী হতে যাচ্ছে আফগানিস্তান
শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মণিপুর ছাড়লেন গভর্নর