• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ভ্যানে লাশের স্তূপ

আরও ২ পুলিশ কর্মকর্তা শনাক্ত

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২৬
আরও ২ পুলিশ কর্মকর্তা শনাক্ত
ছবি: সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে একটি লোমহর্ষক ভিডিও ভাইরাল হয়। এতে দেখা যায়, একটি ভ্যানে নিথর দেহের স্তূপ চাদর দিয়ে ঢেকে দিচ্ছেন মাথায় হেলমেট ও ভেস্ট পরা কিছু পুলিশ সদস্য। সেই স্তূপের ওপর আরও মরদেহ রেখে সেগুলোও রাস্তার পাশে থাকা পরিত্যক্ত ব্যানার দিয়ে ঢেকে দিচ্ছেন ওই পুলিশ সদস্যরা। গুলি করা হত্যার পর মরদেহগুলো শেষপর্যন্ত জ্বালিয়ে দেয় তারা।

আশুলিয়া থানা এলাকায় ভয়াবহ এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরও দুই পুলিশ কর্মকর্তাকে শনাক্ত করা হয়েছে। তারা হলেন আশুলিয়া থানার উপপরিদর্শক আবুল হাসান ও সহকারী উপপরিদর্শক বিশ্বজিৎ।

এর আগে, ঘটনাস্থলে থাকা ঢাকা জেলা উত্তর গোয়েন্দা শাখার পরিদর্শক (তদন্ত) আরাফাত হোসেনকে শনাক্ত করা হয়। ভিডিও প্রকাশ্যে আসার পর আত্মগোপনে চলে গেছেন সংশ্লিষ্ট পুলিশ সদস্যরা।

এদিকে ভয়াবহ ওই গণহত্যার ঘটনা তদন্তে ইতোমধ্যে চার সদস্যের কমিটি গঠন করেছে পুলিশ। এসপি পদে পদোন্নতিপ্রাপ্ত ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সাজিদুর রহমানকে কমিটির প্রধান করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলার পুলিশ সুপার আহম্মদ মুঈদ বলেন, পুরো ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। কমিটির সদস্যরা বিষয়টি নিয়ে যাচাই-বাছাই করছেন। এই ঘটনার সঙ্গে জড়িত কাউকেই আমরা ছাড় দেব না।

উল্লেখ্য, গত ৫ অগাস্ট আন্দোলনকারীরা আশুলিয়া থানার সামনে অবস্থান নিলে পুলিশ তাদের লক্ষ্য করে গুলি করে। গুলিতে নিহত হওয়া অন্তত ছয়জনের মরদেহ পুলিশ একটা ভ্যানের মধ্যে ওঠায়, যেটার ভিডিও ভাইরাল হয়।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্য রিমান্ডে
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
ছুটির দিনেও আশুলিয়ায় ১৪০০ কারখানায় চলছে কাজ