• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

মোহাম্মদপুরে শেখ হাসিনাসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা

আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২৪, ০৩:২৭
মোহাম্মদপুরে শেখ হাসিনাসহ ১৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ফাইল ছবি

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচি চলাকালে রাজধানীর মোহাম্মদপুরে মাহমুদুর রহমান সৈকত নামে এক কলেজ শিক্ষার্থীর নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৩ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের হয়েছে।

রোববার (২৫ আগস্ট) রাতে মোহাম্মদপুর থানায় হত্যা মামলাটি দায়ের করেন নিহতের বাবা মো. মাহাবুব উর রহমান।

শেখ হাসিনা ছাড়াও মামলার অন‍্য আসামিরা হলেন— সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকার ১৩ আসনের সাবেক এমপি জাহাঙ্গীর কবির নানক, সাবেক তথ্যমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আব্দুল লাল মামুন, ডিএমপির সাবেক যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার, তেজগাঁও জোনের সাবেক উপ পুলিশ কমিশনার এইচ এম আজিমুল হক, মোহাম্মদপুর জোনের সাবেক এডিসি রওশানুল হক সৈকত, মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল) শহিদুল হক, মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান, মোহাম্মদপুর থানার সাবেক ওসি মাহফুজুল হক ভূঁইয়া, মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত)মো. তোফাজ্জল হোসেন ও উপ-পরিদর্শক (এস আই) মো শাহরিয়ার আলম। এছাড়া অজ্ঞাতনামা হিসেবে মামলার এজাহারে আরও ৩০ থেকে ৪০ জন পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যকে আসামি হিসেবে যুক্ত করা হয়েছে।

নিহতের বাবা জানান, গত ১৯ জুলাই আনুমানিক বিকেল ৩টা ৩৭ মিনিটে নূরজাহান রোডের মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের সামনে গুলি করে হত‍্যা করা হয়েছে তার ছেলেকে। এই ঘটনায় তিনি বাদী হয়ে মোহাম্মদপুর থানায় ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা (মামলা নং-২০) দায়ের করেছেন।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্বাসরোধে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেপ্তার 
১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ রেখে গেছে শেখ হাসিনা সরকার
চাঁদপুরে ৪ বছর পর আ.লীগ নেতা হত্যার ঘটনায় মামলা
উসকানিদাতা কবি-সাংবাদিকরাও বিচারের আওতায় আসবেন: নাহিদ