• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

হাতিকে চাঁদা না দেওয়ায় শুঁড়ে পেঁচিয়ে আছাড়, ব্যবসায়ীর মৃত্যু

কিশোরগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২৪, ২২:৪৩
ছবি : আরটিভি

কিশোরগঞ্জে পোষা হাতির আক্রমণে মো. মাসুদুর রহমান মিস্টন (৪৫) নামের এক ওষুধ ব্যবসায়ীর মর্মান্তিক মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২ জুলাই) বিকেল ৩টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ ঘটনায় মাহুতকে আটক করেছে পুলিশ।

নিহত ওষুধ ব্যবসায়ী মো. মাসুদুর রহমান মিস্টন পার্শ্ববর্তী ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার সিংরইল এলাকার আবদুর রহমানের ছেলে। তিনি কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকার বাসস্ট্যান্ডে এআর ফার্মা নামে একটি ওষুধের দোকান চালাতেন। আটক হাতির মাহুত রিয়াজুল মোল্লা (২৫) গোপালগঞ্জ সদর উপজেলার মৃত আসমত মোল্লার ছেলে।

জানা গেছে, সোমবার (১ জুলাই) সন্ধ্যার দিকে শহরের নগুয়া বাসস্ট্যান্ড এলাকায় পোষা হাতি দিয়ে চাঁদা বাজি করছিল রিয়াজুল মোল্লা নামের এক ব্যক্তি। এমন সময় পাশে মাসুদুর রহমানের ওষুধের দোকানে চাঁদা চায় হাতি। দোকান মালিক মাসুদুর রহমান হাতিকে চাঁদা দিতে রাজি হয়নি ও হাতিকে আঘাত করলে হাতি শুঁড় দিয়ে পেঁচিয়ে আছাড় মারে। এতে মাসুদুর রহমানের নাক ও কান দিয়ে রক্ত বের হয়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে কিশোরগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালে নেয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার বিকেল ৩টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুদুর রহমানের মৃত্যু হয়। ওই ঘটনায় হাতি ও হাতির মাহুতকে এলাকাবাসী আটক করে পুলিশে দেয়।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম মোস্তাফা ঘটনা সত্যতা নিশ্চিত করে জানান, ‘এই ঘটনায় হাতি ও হাতির মাহুতকে আটক করা হয়েছে। তবে এ ঘটনায় এখনো লিখিত কোন অভিযোগ পাওয়া যায়নি।’

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, শেরপুরের বিভাগীয় বন কর্মকর্তা আ ন ম আব্দুল ওয়াদুদ জানান, ‘বন বিভাগের অনুমতি নিয়ে হাতি পালনের নিয়ম রয়েছে। তবে হাতি দিয়ে টাকা তোলা বা চাঁদাবাজির কোনো নিয়ম নেই। এগুলো স্থানীয় প্রশাসন দেখবে ও দমন করবে।’

মন্তব্য করুন

  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেরপুরে বন্যহাতির তাণ্ডব, কৃষকের বসতঘর ভাঙচুর
প্রশ্নফাঁস-চাঁদাবাজি, জবি ছাত্রলীগের বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত
বাড়ি ফেরার পথে মাদরাসা ছাত্রীকে ধর্ষণচেষ্টা, থানায় মামলা
ইটনায় ২ লাখ টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস