• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ভেঙে গেছে ইটের ব্লকের রাস্তা, মানুষের দুর্ভোগ চরমে

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২৪, ১২:০৯
ছবি: সংগৃহীত

যমুনা নদীর পানির প্রবল স্রোতে টাঙ্গাইলের ভূঞাপুরে কয়েড়ায় নতুন ব্লক ইটের রাস্তাটি ভেঙে গেছে। ফলে কয়েকটি গ্রামের মানুষ যাতায়াতে দুর্ভোগে পড়েছেন।

শনিবার (৬ জুলাই) সন্ধ্যার দিকে পানির তীব্র স্রোতে রাস্তাটি ভেঙে যায়। এতে মুহূর্তেই পুরো এলাকায় পানি প্রবেশ করে এবং রাস্তাটির ভাঙন দেখতে উৎসুক জনতা ভিড় জমায়।

এদিকে কয়েড়ার রাস্তাটি ভেঙে যাওয়ার ফলে চর কয়েড়া, আকালু ও নলুয়া গ্রামসহ আরও বেশ কয়েকটি এলাকায় পানি প্রবেশ করছে। যার কারণে এসব এলাকার নিম্নাঞ্চলের রাস্তাগুলো তলিয়ে যাচ্ছে। এরমধ্যে কয়েড়া এলাকার পুঁইশাক, ঢেঁড়শ, কাঁচা মরিচ, ধুন্দুল, কলমি শাকসহ বিভিন্ন ধরনের সবজি-ফসল তলিয়ে গেছে।

রোববার (৭ জুলাই) সকালে সরজমিনে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের কয়েড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়-সংলগ্ন কয়েড়া পূর্বপাড়া, দক্ষিণপাড়া, চর কয়েড়া, আকালু ও নলুয়া যাওয়ার একমাত্র সংযোগ রাস্তা। কয়েক মাস আগে রাস্তার পিচ উঠিয়ে যত্রতত্রভাবে ঠিকাদার ব্লক ইটের রাস্তা পাকাকরণের কাজ করে। এনিয়ে স্থানীয়রা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন।

এ ছাড়া রাস্তাটিতে আগে বেশ কয়েকটি কালভার্ট থাকলেও জমির মালিকরা সেটি বন্ধ করে দেয়। যার ফলে অল্প পানি হলে রাস্তাটি তলিয়ে যায় এবং প্রতি বছর বন্যায় রাস্তাটি ভেঙে যায়। এরইন্যায় গত শনিবার সন্ধ্যার দিকে পানির ব্যাপক স্রোতের কারণে নতুন ব্লক ইটের রাস্তাটি প্রায় ১৫ মিটার অংশজুড়ে ভেঙে যায়। রাস্তাটি ভেঙে গেলেও এখন পর্যন্ত মানুষের যাতায়াতের ব্যবস্থা করা হয়নি।

স্থানীয় স্কুলশিক্ষক আব্দুর রাজ্জাক, সুমন সরকার, রাশেদ আলীসহ অনেকেই জানান, কালভার্ট না থাকায় প্রতি বছর বন্যায় রাস্তাটির বিভিন্ন স্থানে ও ভাঙন দেখা দেয়। ফলে বেশ কয়েকটি গ্রামের মানুষের যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। বিশেষ করে স্কুল, মাদরাসা, কলেজগামীরা বেশি বিপাকে পড়েন। ভেঙে যাওয়া রাস্তাটি দ্রুত মেরামত করার জোর দাবি জানান তারা।

কয়েড়া ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. রুবেল সরকার বলেন, রাস্তাটি ভেঙে যাওয়া যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ভাঙনের সঙ্গে সঙ্গে ইউপি চেয়ারম্যান ও ইউএনও মহোদয়কে অবগত করা হয়েছে। এ ছাড়াও একই গ্রামের উত্তরপাড়া জামে মসজিদের সামনেও আরও বেশি ভেঙেছে। আপাতত মানুষের যাতায়াতের জন্য অতি দ্রুতই বাঁশের সাঁকো নির্মাণের কাজ শুরু হবে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মামুনুর রশীদ জানান- গোবিন্দাসী কয়েড়া গ্রামের রাস্তাটি পানির স্রোতে ভেঙে যাওয়ার বিষয়টি জানতে পেরেছি এবং ভাঙনের কারণে কয়েক এলাকার মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তাটি করে অতি দ্রুত বাঁশের সাঁকোর মাধ্যমে যাতায়াতের জন্য উপযোগী করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চার হলে নতুন প্রাধ্যক্ষ নিয়োগ
রাবির ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রকের যোগদান
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন প্রক্টর মাহবুবর রহমান
আরটিভিতে সংবাদ প্রকাশ, সোনাপুর টু নোবিপ্রবি সড়কের কাজ শুরু