• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, পুলিশের গাড়ি ভাঙচুর

স্টাফ রিপোর্টার (কুমিল্লা), আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ১৭:৪৩
ছবি : আরটিভি

কুমিল্লায় কোটাবিরোধীদের বিরুদ্ধে পুলিশের একটি গাড়ি ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৪টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় এ ঘটনায় ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, মঙ্গলবার বিকেল পৌনে ৪টায় দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কোটবাড়ি এলাকা মিছিল নিয়ে অবরোধ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আন্দোলনকারী শিক্ষার্থীরা। এ সময় পুলিশের অবস্থান লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন তারা।

এক পর্যায়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ব্যবহৃত একটি গাড়ি ভাঙচুর করেন তারা। এ ছাড়া একটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়। পরে পুলিশ সদস্যরা পিছু হটে কুমিল্লা শহরের প্রবেশ মুখে অবস্থান নেন। এ সময় আন্দোলনকারীরা মহাসড়কে অবস্থান করে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক ও ডিবি) নামজুল হাসান বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা বিনা উসকানিতে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। এক পর্যায়ে পুলিশের গাড়ি ভাঙচুর করেন তারা। পুলিশ ধৈর্যের পরিচয় দিয়েছে। আমরা ঘটনাটি দেখছি।

তবে বিষয়টি নিয়ে তাৎক্ষণিক আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। বিকেল পৌনে পাঁচটার দিকে এই প্রতিবেদন লেখার সময় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ করে রাখতে দেখা গেছে। এতে মহাসড়কের ঢাকা ও চট্টগ্রামমুখী দুই দিকের সড়কেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৩৬ হাজার টাকার জন্য ট্রিপল মার্ডার, অতঃপর...
কুমিল্লায় বন্যার্তদের মাঝে ঢাকা মহানগর যুবদলের ত্রাণ বিতরণ
কুমিল্লায় বন্যায় ১১০০ কিলোমিটার পাকা সড়কের ক্ষতি
কুমিল্লায় ধীরগতিতে কমছে বন্যার পানি