• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

সাভারে মিলিটারি ইনস্টিটিউটের ছাত্র গুলিতে নিহত

আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২৪, ১৭:৪৩
ছবি: সংগৃহীত

ঢাকার সাভারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে রাবার বুলেট বিদ্ধ হয়ে মারা গেছেন আন্দোলনকারী এক শিক্ষার্থী। এ ঘটনায় আহত হয়েছেন দেড় শতাধিক লোক।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টা ৪০ মিনিটে নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন এনাম মেডিকেলের ডিউটি ম্যানেজার ইউসুফ আলী।

তিনি বলেন, এখন পর্যন্ত একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার নাম ইয়ামিন। নিহত শিক্ষার্থীর শরীরে গুলির চিহ্ন রয়েছে। আহত আরও পাঁচজনকে এই হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ইয়ামিন রাজধানীর মিরপুর সেনানিবাসের মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তার বাবা সাবেক ব্যাংকার মো. মহিউদ্দিন। দুই ভাই-বোনের মধ্যে ইয়ামিন ছোট। বড় বোন সাঈখ আসহাবুল জান্নাত শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। সাভারে ব্যাংক টাউনে বসবাস করা ইয়ামিনের গ্রামের বাড়ি কুষ্টিয়ায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের পাকিজা এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারীরা বাজার বাসস্ট্যান্ড অবরোধ করে পাকিজা এলাকার দিকে এগিয়ে যান। সেখানে অবস্থান নেন আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী, পুলিশ এবং বিজিবি সদস্যরা।

কোটা সংস্কার আন্দোলনকারীরা সামনে এগোতে থাকলে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী, পুলিশ এবং বিজিবি সদস্যরা তাদের ধাওয়া দেয়। শুরু হয় ইটপাটকেল নিক্ষেপ।

আন্দোলনকারীরা মহাসড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পুলিশ সদস্যরাও আন্দোলনকারীদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ ও গুলি চালান।

এ বিষয়ে পুলিশের দায়িত্বশীল কেউ কোনো মন্তব্য করতে রাজি হননি। শেষ খবর পাওয়া পর্যন্ত সাভারে থেমে থেমে সংঘর্ষ চলছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে গুলি করে হত্যা মামলায় কনস্টেবল গ্রেপ্তার
মেরুদণ্ডে আটকে থাকা বুলেট নিয়ে জীবন-মৃত্যুর হিসেব কষছেন শাকিল
কাজে ফিরেছেন সাভার-আশুলিয়ার পোশাক শ্রমিকরা
চুলকাতে হাত দিয়ে দেখি পা নেই, আন্দোলনে গুলিবিদ্ধ তামিম