• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ভ্যানচালককে হত্যা, যুবকের আমৃত্যু কারাদণ্ড

আরটিভি নিউজ

  ২৫ জুলাই ২০২৪, ১৮:১৯
ছবি : সংগৃহীত

চুয়াডাঙ্গায় ভ্যানচালক রুবেল হোসেন হত্যা মামলার একমাত্র আসামি সোহাগ আহম্মেদকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে আসামির উপস্থিতিতে এ রায় দেন চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের (২য়) বিচারক মো. মাসুদ আলী।

দণ্ডপ্রাপ্ত সোহাগ আহম্মেদ (২১) ছয়ঘরিয়া গ্রামের মাঝেরপাড়ার সেকেন্দার আলীর ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২৩ সালের ২৭ জুন বিকেল ৪টার দিকে ব্যাটারিচালিত ভ্যান নিয়ে রুবেলকে চুয়াডাঙ্গা সদরের দশমাইল বাজারে ভাড়ায় নিয়ে যাওয়ার কথা বলে বের হয় সোহাগ আহম্মেদ। কৌশলে কুতুবপুর মর্তুজাপুর গ্রামের মাঠে নিয়ে লাঠি দিয়ে মাথায় একাধিক আঘাত করে রুবেলকে হত্যা করেন সোহাগ। হত্যার পর খেজুর বাগানের ভেতর তার মরদেহ গামছা ও ঘাস দিয়ে ঢেকে রাখা হয়।

পরে ভ্যানটি নিয়ে ঝিনাইদহের ডাকবাংলা বাজারে বিক্রি করতে যায় সোহাগ। সেখানে ক্রেতাদের বিভিন্ন প্রশ্নের জবাবে একপর্যায়ে ধরা খেতে হবে বুঝতে পেরে ভ্যানটি ফেলে রেখে কৌশলে পালিয়ে যায় এবং ভ্যানটি নিতে আর আসেন না। পরে থানা-পুলিশ সোহাগকে আটক করে।

এ ঘটনায় গত বছরের ২৮ জুন চুয়াডাঙ্গা সদর থানায় একমাত্র আসামি সোহাগের বিরুদ্ধে মামলা করা হয়। একই বছরের ৩১ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার তৎকালীন উপপরিদর্শক হারুন অর রশিদ একমাত্র আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন।

আদালতের বিচারিক প্রক্রিয়ার অংশ হিসেবে ২১ জনের মধ্যে ১৪ সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়। আজ দুপুরে ওই মামলার আসামি সোহাগ আহম্মেদকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড দেন আদালত।

এ মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি অ্যাড. শরীফ উদ্দীন হাসু গণমাধ্যমকে বলেন, অপরাধের ধরণে আসামির ফাঁসি চাওয়া হয়েছিল। কিন্তু তার বয়স বিবেচনায় বিজ্ঞ বিচারক মৃত্যুদণ্ডের পরিবর্তে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে গুলি করে হত্যা মামলায় কনস্টেবল গ্রেপ্তার
ঝালকাঠিতে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা 
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ২ হত্যা মামলা
কলেজছাত্র হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার