• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

ময়মনসিংহে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, নগরজুড়ে থমথমে অবস্থা 

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২৪, ১৪:২২
ময়মনসিংহে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, নগরজুড়ে থমথমে অবস্থা 
ছবি : আরটিভি

বৈষম‍্যবিরোধী আন্দোলনকারীদের একদফা দাবিতে ডাকা অসহযোগ আন্দোলনের প্রথমদিনে ময়মনসিংহ থেকে সব সড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। একই সঙ্গে বন্ধ রয়েছে নগরীর বেশিরভাগ দোকানপাট, মার্কেট ও ব‍্যবসা প্রতিষ্ঠান। এতে নগরীতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

রোববার (৪ আগস্ট) দুপুর ১২টার দিকে সরেজমিনে নগরীর মাসকান্দা, চরপাড়া, নতুন বাজার, গাঙ্গীনাপাড়সহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে এ চিত্র।

এ সময় নগরীর অভ‍্যন্তরীণ সড়কগুলোতে সীমিত পরিসরে চলতে দেখা গেছে রিকশা ও মোটরসাইকেল। এতে যাত্রীদের সংখ‍্যাও অতি নগণ‍্য।

এ ছাড়াও সরকারি ঘোষণা অনুযায়ী বন্ধ রয়েছে ট্রেন চলাচল। এতে সারাদেশের সঙ্গে ময়মনসিংহের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

নগরীর একাধিক বাসিন্দা জানান, সরকারের পদত‍্যাগের দাবিতে ছাত্র-জনতা রাস্তায় নেমে এসেছে। পুলিশ ও সরকারি দলের অস্ত্রধারীরা প্রকাশ‍্যে গুলি করে মানুষ মারছে। এই অবস্থায় আন্দোলনকারীরা এক দফার ডাক দিয়েছে। এসব কারণে সাধারণ মানুষ শঙ্কিত। এর ফলে নগরীতে থমথমে অবস্থা পরিস্থিতি বিরাজ করছে।

এ দিকে সকালের দিকে নগরীতে পুলিশ ও বিজিবির টহল সীমিত পরিসরে দেখা গেলেও বেলা বাড়ার পর সড়কগুলোতে তাদের উপস্থিতি তেমনভাবে চোখে পড়েনি।

অপরদিকে নগরীর নতুন বাজার, টাউন হল মোড়, কাচারী, কাচিঝুলি ও চরপাড়া এলাকায় আন্দোলনকারীদের ব‍্যাপক উপস্থিতি দেখা গেছে। এতে বিএনপি, সরকারবিরোধী বিভিন্ন রাজনৈতিক দল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এ সময় বাঁশের লাঠি হাতে ছাত্র-জনতাকে সড়কে অবস্থান নিতে দেখা যায়।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশ সদস্যদের ‘ট্রমা’ কাটাতে কাজ করা হচ্ছে: ডিআইজি আশরাফ
বতর্মান সরকার ছাত্র-জনতার আন্দোলনের ফসল: নিতাই চন্দ্র রায় 
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
আন্দোলনে গিয়ে অন্ধত্বের পথে শ্রাবণ