• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বকশীগঞ্জ সীমান্ত থেকে গভীর রাতে ২১ বাংলাদেশিকে আটক  

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১৫:৪১
বকশীগঞ্জ সীমান্ত থেকে গভীর রাতে ২১ বাংলাদেশিকে আটক  
ছবি : আরটিভি

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ধানুয়া কামালপুর ইউনিয়নের দীঘলা কোনা পাহাড়ি এলাকা থেকে ২১ বাংলাদেশিকে আটক করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে কর্তব্যরত আনসার ভিডিপির সদস্যরা তাদের আটক করেন।

শনিবার (১০ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন সাতানী পাড়া বিজিবি ক্যাম্পের কমান্ডার খন্দকার সাইফুল ইসলাম।

জানা যায়, বকশীগঞ্জ সীমান্তবর্তী ধানুয়া কামালপুর ইউনিয়নের দিঘলা কোনা খ্রিস্টান ধর্মাবলম্বীদের সাধু আন্দ্রে ধর্মপল্লীর পাহারা দিচ্ছিলেন ধানুয়া কামালপুর ইউনিয়ন আনসার ভিডিপির সদস্যরা। ওই রাতে দীঘলা কোনা এলাকায় পাহাড় দিয়ে কিছুসংখ্যক ব্যক্তি ঘুরাঘুরি করতে দেখে তাদের সন্দেহ হয়। পরে ২১ জন বাংলাদেশি নাগরিককে ভারতীয় সীমান্তের কাছ থেকে তাদের আটক করা হয়।

নিরাপত্তাজনিত কারণে রাতেই স্থানীয় সাতানী পাড়া বিজিবি ক্যাম্পে তাদের রাখা হয়। আটককৃতরা বকশীগঞ্জ উপজেলাসহ বিভিন্ন জেলা থেকে এ সীমান্তে এসেছিলেন।

সাতানী পাড়া বিজিবি ক্যাম্পের কমান্ডার খন্দকার সাইফুল ইসলাম বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা গভীর রাতে কেন সীমান্তে গিয়েছিলেন তা জানার চেষ্টা চলছে।

এ ব্যাপারে ধানুয়া কামালপুর ইউনিয়ন আনসার ভিডিপির দলনেত্রী নূরজাহান বেগম অঞ্জলী বলেন, গভীর রাতে নোম্যান্স ল্যান্ডের কাছাকাছি ঘুরাঘুরি করতে দেখে আমরা তাদের আটক করি এবং বিজিবির ক্যাম্পে রাখি। এ বিষয়ে আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।

দেশের চলমান পরিস্থিতির মধ্যে জামালপুরের বকশীগঞ্জ সীমান্ত দিয়ে অবৈধভাবে কারো অনুপ্রবেশ না ঘটে সেদিকে নজরদারি বাড়াতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে পাচারকালে কুমিল্লা সীমান্তে ৪৪০ কেজি ইলিশ জব্দ
থানচিতে ব্যাংক ডাকাতির ঘটনায় কেএনএ সদস্য আটক
জনবল নিয়োগ দেবে বিজিবি, আবেদন ফি ১০০ টাকা
গরু বোঝাই ভটভটি উল্টে ব্যবসায়ীর মৃত্যু