• ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১
logo

রংপুরে শেখ হাসিনা-রেহানাসহ ৫১ জনের নামে হত্যা মামলা

রংপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২৪, ১৭:৫৮
ফাইল ছবি

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজা রামমোহন ক্লাবের সামনে পুলিশের গুলিতে রাজমিস্ত্রি সাজ্জাদ হোসেন নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ৫১ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নিহতের স্ত্রী জিতু বেগম বাদী হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালত মামলাটি গ্রহণ করে রংপুর কোতয়ালি থানার ওসিকে দিয়েছেন।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার বোন শেখ রেহানা, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, রাশেদ খান মেনন, সাংবাদিক সুভাষ সিংহ রায়, সাবেক প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাইমুল ইসলাম খান, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত ও মহিলা আওয়ামী লীগ নেত্রী অপু উকিলকে হুকুমের আসামি করা হয়েছে। মামলায় ৫১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ৩০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার আবেদনে বলা হয়, নিহত সাজ্জাদ হোসেন একজন ব্যবসায়ী। গত ১৯ জুলাই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রংপুর নগরীর রাজা রাম মোহন মার্কেটের সামনে ১ থেকে ১০ নম্বর আসামির নির্দেশে অন্য নামীয় ও অজ্ঞাতপরিচয় আসামিদের সঙ্গে ছাত্র-জনতার সংঘর্ষ হয়। এ সময় সাজ্জাদ হোসেন গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে তার মরদেহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়ার পথে আসামিদের বাধার মুখে পড়েন বাদী। পরে বাধ্য হয়ে ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ দাফন করা হয়।

অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন বকুল জানান, ১৯ জুলাই পুলিশ এবং আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বিচারে গুলি চালিয়ে রাজমিস্ত্রিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এ নিয়ে রংপুরে মোট পাঁচটি হত্যা মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বগুড়ায় শেখ হা‌সিনা-কাদেরসহ ১২২ জনের নামে হত্যা মামলা
শেখ হাসিনা ব্যক্তিগত প্রতিশোধ নেওয়ার জন্য রাজনীতি করেছেন: মামুনুল হক
সাবেক আইজিপি মামুনকে আরও চার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে
সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় জামিন পেলেন বাবর