• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পাহাড়ি ঢলের পানিতে ডুবে অন্তঃসত্ত্বার মৃত্যু

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২১ আগস্ট ২০২৪, ২০:৫২
ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ডুবে সুবর্ণা আক্তার নামে এক অন্তঃসত্ত্বার মৃত্যু হয়েছে।

বুধবার (২১ আগস্ট) বিকেলে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও লুৎফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে দুপুরের দিকে উপজেলার বীরচন্দ্রপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মারা যাওয়া সুবর্ণা আক্তার একই এলাকার মো. পারভেজ মিয়ার স্ত্রী। সুবর্ণা ৬ মাসের অন্তঃসত্ত্বা ছিল। তিনি পার্শ্ববর্তী বিজয়নগর উপজেলা বিষ্ণুপুর গ্রামের শহিদ মিয়ার মেয়ে।

সাইফুল ইসলাম নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ঘরে ভারতের ত্রিপুরার উজানের ঢলের পানি ঢুকে পড়ায় সুবর্ণা উনার শাশুড়িকে নিয়ে ঘর থেকে তাড়াহুড়ো করে বের হয়ে উজানের দিকে যাচ্ছিলেন। এসময় হঠাৎ হোঁচট খেয়ে গর্তে পড়ে ডুবে যান সুবর্ণা। এ সময় শাশুড়ি ও স্থানীয়রা উদ্ধার করে আখাউড়া উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় প্রশাসন জানান, মঙ্গলবার রাত থেকে আখাউড়ায় ভারী বৃষ্টি শুরু হয়। সকাল থেকে বন্দরের পাশ দিয়ে বয়ে যাওয়া খাল দিয়ে ভারত থেকে তীব্র বেগে পানি ঢুকতে থাকে। একপর্যায়ে স্থলবন্দরসহ সংলগ্ন বাউতলা, বীরচন্দ্রপুর, কালিকাপুর, বঙ্গেরচর, সাহেব নগরসহ অন্তত ১৫টি গ্রামে পানি ঢুকে পড়ে। গাজীরবাজার সংলগ্ন আব্দুল্লাহপুর এলাকায় নির্মাণাধীন সেতুর পাশে সড়ক বিভাগ কর্তৃক গড়ে তোলা অস্থায়ী একটি বেইলি সেতু ভেঙে যাওয়ায় বুধবার সকাল থেকে আখাউড়া-আগরতলা সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজালা পারভীন রুহি বলেন, পানিতে ডুবে একজনের মৃত্যুর খবর জানতে পেরেছি। তাছাড়া বেশ কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গেছে। এলাকাবাসী মিলে বিভিন্ন এলাকায় বাঁধের ভাঙা অংশ মেরামত করেছেন। আর গাজীরবাজার-সংলগ্ন সেতুটি মেরামতের জন্য সড়ক ও জনপথ বিভাগকে খবর দেওয়া হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আখাউড়ায় বন্যার্তদের মাঝে নগদ অর্থ বিতরণ 
কক্সবাজারে প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢল, ২০ গ্রাম প্লাবিত
বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে আহবান তরুণ সংঘ ফাউন্ডেশন
আখাউড়ায় পবিত্র রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে জশনে জুলুছ