• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ছাত্রীর শ্লীলতাহানি, শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১৯:৪২
ছবি : আরটিভি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ছাত্রীকে শ্লীলতাহানি ও কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (২৮ আগস্ট) দুপুরে উপজেলার সোনাহাট দ্বিমুখী উচ্চবিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের অভিযোগ বিদ্যালয়টির বিএসসি শিক্ষক মঞ্জুরুল আলম দশম শ্রেণির এক ছাত্রীর শ্লীলতাহানিসহ কুপ্রস্তাব দিয়ে আসছেন। তার বরখাস্তসহ বিচারের দাবিতে বিক্ষোভ করেন তারা।

বিক্ষোভের অংশ হিসেবে বুধবার দুপুরে শিক্ষার্থীরা বিদ্যালয় হতে একটি মিছিল বের করে সোনাহাট স্থলবন্দর সড়কের কলেজ মোড় ঘুরে বিদ্যালয় মাঠে এসে পুনরায় জড়ো হন। এ সময় অভিযুক্ত শিক্ষকের বরখাস্ত ও বিচার দাবিতে বিক্ষোভ করেন। পরে হয়রানির শিকার ছাত্রী প্রধান শিক্ষক বরাবর একটি লিখিত অভিযোগ দেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ের বিএসসি শিক্ষক মঞ্জুরুল আলম দশম শ্রেণির ছাত্রীদের প্রাইভেট পড়াতেন। প্রাইভেট পড়ানোর সময় ওই ছাত্রীকে দীর্ঘদিন থেকে বিভিন্ন কুরুচিপূর্ণ আকার-ইঙ্গিত করে আসছেন তিনি। গত ২৪ জুন তাকে সরাসরি কুপ্রস্তাব দেন এবং ছাত্রীর হাত ধরে টানাটানি করেন ।

পরবর্তীতে ওই ছাত্রী বিষয়টি তার সহপাঠীদের কাছে বললে তা ক্ষোভে পরিণত হয়। এর প্রেক্ষিতে তার বিরুদ্ধে বিক্ষোভ ও মিছিল হয়। এ সময় বিদ্যালয় ছেড়ে অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল আলম আত্মগোপনে চলে যান।

অভিযুক্ত শিক্ষক মঞ্জুরুল আলমের বক্তব্য জানতে তার ফোনে কয়েকবার ফোন দিলে সেটি বন্ধ পাওয়া যায়। ফলে তার বক্তব্য পাওয়া যায়নি।

সোনাহাট দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন জানান, বিএসসি শিক্ষক মঞ্জুরুল আলমের বিরুদ্ধে একটি অভিযোগ পেয়েছি। বিদ্যালয়ের বর্তমান সভাপতির সঙ্গে কথা বলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিদ্যালয়টির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌস জানান, ওই ছাত্রী প্রধান শিক্ষক বরাবর একটি অভিযোগ দিয়েছেন। প্রধান শিক্ষককে তদন্ত করে রিপোর্ট দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্ট পেলে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বেচ্ছাসেবক দলের নেতা হত্যা, প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল 
জেলা ও মহানগরীতে বিক্ষোভের ডাক স্বেচ্ছাসেবক দলের
শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মণিপুর ছাড়লেন গভর্নর
মেলবোর্নে প্রতিরক্ষা প্রদর্শনীতে প্রতিবাদ ও সংঘর্ষ