• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন প্রয়োজন: সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ৩১ আগস্ট ২০২৪, ২১:১২
ছবি: আরটিভি

বিএনপি সরকারের সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলন বলেছেন, জেনারেশন জি ও আগামীর আলফা মিলেনিয়াম জেনারেশনের জন্য শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন প্রয়োজন। তাই বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আগামী জেনারেশনের জন্য প্রতিযোগিতামূলক শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে হযরত শাহ নেয়ামত উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত জনসভায় বক্তব্য দেওয়ার পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এহসানুল হক মিলন বলেন, বিগত দিনে যেভাবে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করা হয়েছে, সেখান থেকে এই শিক্ষা ব্যবস্থাকে পুনরুদ্ধার করতে হবে। তাই জেনারেশন জি ও আলফা মিলেনিয়াম জেনারেশনের কথা চিন্তা করে আজকে আমাদের সেই প্রতিজ্ঞা নিতে হবে।

কচুয়া উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক এই শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, বিগত আওয়ামী লীগ সরকারের আমলে দেশে হত্যা, গুম, চাঁদাবাজি, দখলদারিত্ব, মিথ্যা মামলা-হামলা ও নৈরাজ্য সৃষ্টি হয়েছিল। তারা বিএনপির ৬৫ লাখ নেতাকর্মীদের দেড় লাখের ওপরে মামলায় জড়িয়ে হয়রানির পর হয়রানি করেছে। তাদের অত্যাচার-নির্যাতনে দেশের মানুষ অতিষ্ঠ ছিল। ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। এতে দেশের মানুষ ৫ আগষ্ট আওয়ামী লীগের দুঃশাসন থেকে মুক্তি পেয়েছে।

তিনি আরও বলেন, আমি সারাদেশে নকল প্রতিরোধ করার পরও আমার বিরুদ্ধে একাধিক মিথ্যা মামলা ও গাড়িবহরে হামলা দিয়ে এই কচুয়ায় আসতে দেওয়া হয়নি। তবুও আমি জীবনের ঝুঁকি নিয়ে আপনাদের ভালোবাসায় কচুয়া এসেছি। আমার জন্ম হয়েছে আপনাদের সেবা করার জন্য। যতদিন বাঁচব কচুয়াবাসীর কল্যাণে কাজ করে যাব।

জনসভায় বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও মহিলা দলের সহসভাপতি নাজমুন নাহার বেবী বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

উপজেলা বিএনপির সভাপতি খায়রুল আবেদীন স্বপনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক শারফিন হোসাইনের পরিচালনায় অন্যান্যদের মধ্যে ওলামা দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট কাজী আবুল হোসেন, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ফারুকী, সহসভাপতি আব্দুল মালেক, সাবেক সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ মিয়াজী, দপ্তর সম্পাদক শরীফুল হক শাহজী, উপজেলা যুব দলের সহসভাপতি শরীফুল ইসলাম খোকন, সাংগঠনিক সম্পাদক শাহীন পাটওয়ারী, পৌর বিএনপির সভাপতি বিল্লাল হোসেন, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সেলিম, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মাসুদ রানা মিয়াজী, মোজাম্মেল হক লিটন, উপজেলা ছাত্রদলের সভাপতি ইসমাইল হোসেন আবেগ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম পাটওয়ারী, পৌর ছাত্রদলের সভাপতি শরীফুল ইসলাম জাহিদ প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়