• ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
logo

পথহারা কিশোরীকে সাহায্যের কথা বলে দলবদ্ধ ধর্ষণ

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২১:৫৭
পথহারা কিশোরীকে সাহায্যের কথা বলে দলবদ্ধ ধর্ষণ
ছবি : সংগৃহীত

বন্ধুর সঙ্গে কুমিল্লা থেকে চট্টগ্রামে এসে ১৫ বছর বয়সী এক কিশোরী দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন। রাত হয়ে যাওয়ায় পথ হারিয়ে ফেললে সাহায্যের কথা বলে বন্ধুকে বেঁধে রেখে কিশোরীকে দলবদ্ধ ধর্ষণ করা হয়। সোমবার রাতে নগরের পাহাড়তলী রেলস্টেশন ও দক্ষিণ খুলশী এলাকায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান।

ধর্ষণের শিকার ওই কিশোরী বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসাধীন।

এ ঘটনায় ব্যাটারিচালিত অটোরিকশার আবুল কালাম নামের এক চালককে আটক করেছে পুলিশ।

এ বিষয়ে খুলশী থানার ওসি মুজিবুর রহমান বলেন, কুমিল্লা থেকে চট্টগ্রামে বন্ধুর সঙ্গে এসে প্রতারণা ও ধর্ষণের শিকার হয়েছে এক কিশোরী। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারে অভিযান চলছে। এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

পুলিশ জানায়, ধর্ষণের শিকার ওই কিশোরীর বাড়ি কুমিল্লায়। তার মা মানসিক ভারসাম্যহীন। বাবা নেই। মুঠোফোনে ২০ বছর বয়সী মাদরাসাপড়ুয়া একজনের সঙ্গে ৬ মাস আগে তার পরিচয় হয়। ওই বন্ধুকে নিয়ে চট্টগ্রামে আসেন। বিকেল তিনটার দিকে কুমিল্লা থেকে রওনা দিয়ে তারা দুজন চট্টগ্রামের পাহাড়তলী রেলস্টেশনে নামেন। তখন সন্ধ্যা সাড়ে ৭টা হয়ে যায়। পথ না চেনার কারণে তারা পাহাড়তলী থেকে ঝাউতলা রেলস্টেশনে আসেন। সেখানে তাদের দেখতে পেয়ে এক যুবক এসে পথ চেনানোর কথা বলে এক পাশে নিয়ে যান। সেখানে তারা ৪ জন ছিলেন। পরে তার মুঠোফোনটি ছিনিয়ে নিয়ে চলে যেতে বলেন। ভয়ে একপর্যায়ে তারা দুজন রেলস্টেশন থেকে বের হয়ে বাড়ি যাওয়ার জন্য পথ খুঁজতে থাকেন। রাত সাড়ে ৮টার দিকে ব্যাটারিচালিত রিকশার এক চালক এসে তাদের কাছে গন্তব্য জানতে চান।

পুলিশ আরও জানায়, সব ঘটনা বলার পর চালক তাদের বটতলী রেলস্টেশন নিয়ে যাওয়ার কথা বলে গাড়িতে তোলেন। প্রায় এক ঘণ্টা তাদের ঘুরিয়ে রাত সাড়ে ১০টার দিকে নগরের দক্ষিণ খুলশী এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যান। রাত হয়ে যাওয়ায় কুমিল্লার ট্রেন পাবেন না, তাই রাতটি সেখানে থাকতে বলেন। একপর্যায়ে সেখানে আরও তিনজন আসেন। কিশোরীর বন্ধুকে পাশের একটি কক্ষে আটকে রেখে ৪ জন ধর্ষণ করেন। কয়েক ঘণ্টা পর তাদের বের করে দেওয়া হয়। রাস্তায় একপর্যায়ে সাহায্যের আশায় দাঁড়িয়ে থাকলে আরেক ব্যাটারিচালিত রিকশাচালক এসে বিস্তারিত জানতে চান। ঘটনায় জড়িত ব্যক্তিদের বিচারের কথা বলে আবার সেখানে নিয়ে যান। পরে আরেকজনকে ডেকে নিয়ে পুনরায় দুজন কিশোরীকে ধর্ষণ করেন। খবর পেয়ে স্থানীয় কয়েকজন শিক্ষার্থী তাদের উদ্ধার করে থানায় নিয়ে যান।

আরটিভি/এমকে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিক্ষোভে উত্তাল ভারতে এবার বাসের মধ্যে নাবালিকাকে দলবদ্ধ ধর্ষণ
মা-ভাই ও বোনকে আটকে প্রবাসীর স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণ
জীবননগরে গৃহবধূকে তুলে নিয়ে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ
মধ্যরাতে বাড়ি ফেরার পথে দলবদ্ধ ধর্ষণের শিকার নববধূ, গ্রেপ্তার ৭