• ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১
logo

‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’

পাবনা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪১
‘বিএনপি ক্ষমতায় গেলে শহীদ ও আহতদের জন্য যা করণীয় সব করবে’
ছবি : সংগৃহীত

আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে আন্দোলনে শহীদ ও আহতদের এবং তাদের পরিবারের জন্য যা যা করণীয় সবই করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে পাবনা সদর উপজেলার হাজিরহাটের বেতেপাড়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের পরিবার ও আহতদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বেদনাবিধুর ৫ আগস্টের ১ মাসের রক্তের লড়াইয়ে যারা জীবন দিয়েছেন এবং পঙ্গুত্ববরণ করেছেন তারা ও তাদের পরিবার স্মরণীয় হয়ে থাকবে। ’৯০-এর গণআন্দোলনে যারা জীবন দিয়েছেন, ’৫২ ভাষা আন্দোলনে যারা জীবন দিয়েছেন তারা স্মরণীয় হয়ে আছে। ২০২৪-এর লড়াইয়ে ১৫৫২ জন জীবন দিয়েছে, তারা অবিস্মরণীয় হয়ে থাকবে। ভারতের আশ্রিত সরকার দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ভূলুণ্ঠিত করেছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের মাটি কামড়ে থেকেছেন। আর ওনি ৪৫ মিনিটে পালিয়ে গেলেন। ভারত ছাড়া কোনো দেশ তাকে জায়গায়ও দিচ্ছে না। ভারতে বসে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। আওয়ামী লীগ ও ভারতে দোসরদের কঠিন জবাব দেওয়া হবে। তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নিতে হবে।

বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী আরও বলেন, আবাবিল পাখির মতো ৫ তারিখে ঢাকার রাজপথে আবির্ভাব হয় মানুষের। গগণবিদারী স্লোগানে ঢাকার রাজপথ প্রকম্পিত হয়। পতিত সরকারের হেলমেট বাহিনী ও পুলিশ বাহিনী দিয়ে নির্বিচারে হত্যা করেছে। তাদের আন্তর্জাতিক আদালতে বিচার হওয়া দরকার। বৈষম্য ও শোষণ মুক্ত জাতি ও সমাজ গঠন করতে হবে।

‘আমরা জিয়া পরিবার’র আহ্বায়ক আতিকুর রহমান রুমন বলেন, আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এই শহীদ ও আহতদের পাশে এসে দাঁড়িয়েছি। তারেক রহমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের পাশে দাঁড়িয়েছেন। দেশের রাস্তাঘাট ও গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলো শহীদদের নামে নামকরণ করতে হবে। আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে এই শহীদ ও আহতদের জন্য যা যা করণীয় সবই করবে ইনশাআল্লাহ।

সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে এবং জেলা জাসাসের আহ্বায়ক খালেদ হোসেন পরাগের সঞ্চালনায় ও সাবেক জেলা বিএনপির দপ্তর সম্পাদক জহুরুল ইসলামের সার্বিক তত্ত্বাবধায়নে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সহসম্পাদক আশরাফ উদ্দিন বকুল, সাবেক সংসদ সদস্য সেলিম রেজা হাবিব, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার, কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সাজুসহ প্রমুখ।

আরটিভি/এমকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে জেলা বিএনপির বর্ধিত সভা অনুষ্ঠিত
জরুরি সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি
সংস্কার বিষয়ে ৬ কমিশনকে সুপারিশ জানাবে বিএনপি
খুনিদের গ্রেপ্তারের দাবিতে ময়মনসিংহে বিএনপির বিক্ষোভ