• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

এম এ মান্নানের জামিন শুনানিতে আইনজীবীদের তুমুল হট্টগোল

সুনামগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ অক্টোবর ২০২৪, ১৩:১৬
এম এ মান্নানের জামিন শুনানিতে আইনজীবীদের তুমুল হট্টগোল
ছবি : সংগৃহীত

সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন শুনানি নিয়ে এজলাসে তুমুল হট্টগোল করেছেন বাদী ও আসামিপক্ষের আইনজীবীরা।

বুধবার (৯ অক্টোবর) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতে জামিন শুনানির পূর্বে বিএনপি ও আওয়ামী লীগপন্থী আইনজীবীদের হট্টগোলের কারণে শুনানি না করে এজলাস ছাড়েন বিচারক মো. হেমায়েত উদ্দিন।

আদালতে উপস্থিত একাধিক আইনজীবী এ তথ্য নিশ্চিত করে বলেন, বেলা আড়াইটায় জামিন শুনানি ফের হবে।

বাদী পক্ষের আইনজীবী মাসুক আলম বলেন, নির্ধারিত আদালতে জামিন না পেয়ে মঙ্গলবার জেলা জজ আদালতে জামিন আবেদন করে আসামিপক্ষ। এ জাতীয় মিস কেসের ক্ষেত্রে এক সপ্তাহ পরে শুনানির জন্য তারিখ দেওয়া হলেও এখানে অস্বাভাবিক প্রক্রিয়ায় শুনানির তারিখ দেওয়া হয়েছে। আদালতে আমরা এর প্রতিবাদ করেছি। এ সময় দু’পক্ষের মধ্যে হট্টগোল হয়েছে।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শেরেনূর আলী বলেন, পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় আমাদের মনে হয়েছে বাদীপক্ষের ন্যায় বিচার থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা রয়েছে। পরবর্তী শুনানিতে বাদীপক্ষ অংশ নেবে কি না, আলোচনা করে জানাব।

আসামি পক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, জামিন পাওয়া আসামির অধিকার। কিন্তু বাদীপক্ষ আদালতে হট্টগোল করেছেন। আমরা শুনানিতে অংশ নিয়ে জামিন চাইব।

উল্লেখ্য, গত ৪ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের একদফা দাবিতে সুনামগঞ্জে আন্দোলনরত ছাত্রজনতার ওপর হামলা, গুলি, টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে শতাধিক ছাত্রজনতা আহত হন। ওই ঘটনায় নির্দেশদাতা হিসেবে এম এ মান্নানসহ ৯৯ জনের বিরুদ্ধে মামলা করেন গুলিবিদ্ধ জহুর আহমদের ছোটভাই হাফিজুর রহমান। দ্রুত বিচার আইনে দায়ের করা এ মামলায় গ্রেপ্তার করা হয় এম এ মান্নানকে।

আরটিভি/এমকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সাবেক মন্ত্রী মান্নান
সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের জামিন
কারাগার থেকে হাসপাতালে সাবেক মন্ত্রী মান্নান
সাবেক পরিকল্পামন্ত্রী এম এ মান্নানের জামিন নামঞ্জুর