• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির চেষ্টা, টাইম বোমা নিষ্ক্রিয়

চুয়াডাঙ্গা প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ১১:৫৩
ছবি: আরটিভি

চুয়াডাঙ্গার দর্শনায় একটি এনজিও অফিসে দিনেদুপুরে লুটের চেষ্টা চালিয়েছে সশস্ত্র দুর্বৃত্তরা। এ সময় অফিসকর্মীদের আত্মচিৎকারে তারা পালিয়ে গেলেও ইলেকট্রনিক টাইম বোমাসদৃশ একটি বস্তু রেখে যায়। পরে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট এসে বোমাটি নিষ্ক্রিয় করে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে দর্শনা বাসস্ট্যান্ডের অদূরে ‘ব্যুরো বাংলাদেশ’ নামের এনজিও অফিসে এ ঘটনা ঘটে।

অফিসের কর্মীরা জানান, অন্যান্য দিনের মতো অফিসের সকল স্টাফ ফিল্ডের কাজে বেরিয়ে যায়। এ সময় অফিসে একা অবস্থান করছিলেন অ্যাকাউন্ট অফিসার ফেরদৌস মিয়া। হঠাৎ একজন মাথায় হেলমেট ও মুখে মাস্ক পরে সেখানে প্রবেশ করে। এরপর টেবিলের পাশে বোমাসদৃশ বস্তুটি রেখে অ্যাকাউন্ট অফিসারের মাথায় পিস্তল ঠেকিয়ে বলে, যা আছে দিয়ে দে, চিৎকার করবি না। বাইরে আমার মতো আরও পাঁচ–ছয়জন আছে। পরে অফিসের লোকজন চিৎকার করলে সে পালিয়ে যায়। আর যাওয়ার আগে বোমাসদৃশ বস্তুটি রেখে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ, সেনাবাহিনী, র‌্যাব, ডিবি ও সিআইডির সদস্যরা। পরে বোমা নিষ্ক্রিয় করতে ডাকা হয় বোম্ব ডিসপোজাল ইউনিটকে। রাত সাড়ে ১০ টার দিকে রাজশাহী থেকে র‌্যাব-৫ এর বোম্ব ডিসপোজাল ইউনিটের সার্জেন্ট রবিউল ইসলামের নেতৃত্বে ৬ সদস্যের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে বোমাটি উদ্ধার করে এবং দর্শনা কেরুজ ক্লাব মাঠে তা নিষ্ক্রিয় করে।

ইউনিট টিম কমান্ডার জানান, এটি একটি শক্তিশালী টাইম বোমা। হয়তো সময় স্বল্পতার কারণে টাইম অন করতে পারেনি। তবে সেটা করলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারতো।

এ বিষয়ে দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদ তিতুমীর বলেন, এ ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আরটিভি/আইএম

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশ সংস্কারে যতটুকু সময় দরকার ততটুকু দেয়া হবে: জামায়াতের নায়েবে আমীর
স্কুলছাত্রীকে নিয়ে পুলিশ সদস্য উধাও
ছাত্র হত্যায় সাবেক এমপি টগরসহ ১৫ জনের নামে মামলা
নিখোঁজের ২ দিন পর ভ্যানচালকের মরদেহ উদ্ধার