• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

যশোরে পল্লী বিদ্যুতের কর্মচারীদের কর্মসূচিতে হামলা

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৩:১৬
পল্লী বিদ্যুত
সংগৃহীত

হয়রানীমূলক বদলির প্রতিবাদে যশোর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন কর্মসূচিতে হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা। একই সঙ্গে সিনিয়র জিএম ইছাহাক আলীর অপসারণ ও গ্রেপ্তার দাবি করেছেন পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্যবিরোধী আন্দোলনের কর্মকর্তা কর্মচারীরা।

গণমাধ্যমে পাঠানো এক প্রতিবাদ লিপিতে বলা হয়, যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এ লাইনম্যানসহ বিভিন্ন পদে হয়রানিমূলক বদলিসহ নানা সময়ে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে বুধবার মানববন্ধন কর্মসূচি পালন করে কর্মকর্তা কর্মচারীরা। এ কর্মসূচিতে সিনিয়র জিএম ইছাহাক আলীর নির্দেশে ভাড়াটে ও বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালায়। এতে জুনিয়র ইঞ্জিনিয়ার মো. শাহানুর হোসেনসহ বেশ কয়েকজন কর্মকর্তা গুরুত্বর আহত হন।

বিজ্ঞপ্তিতে বৈষম্য বিরোধী কর্মকর্তা কর্মচারীরা বলেন, কেপিআইভূক্ত বিদ্যুৎ কেন্দ্রের মতো সংবেদনশীল জায়গায় ভাড়াটে সন্ত্রাসী এনে হামলা ও সন্ত্রাসী কর্মকাণ্ড ন্যক্কারজনক। বিশেষ করে সনাতন ধর্মাবলম্বীদের দূর্গাপুজার সময় কর্মসূচিতে এই ধরনের হামলা ঘটনা উস্কানিমূলক ও দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র।

জিএম ইছাহাক আলী নারী কর্মীদের অশ্লীল ভাষায় গালিগালাজসহ যৌন নিপীড়ন করেন। তিনি একজন স্বীকৃত দুর্নীতিবাজ কর্মকর্তা। বিভিন্ন সময় দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত হয়েছেন। বিষয়গুলো ইতোপূর্বে পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) এর চেয়ারম্যানসহ বিদ্যুৎ বিভাগকেও অবগত করা হলেও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বিজ্ঞপ্তিতে তারা দাবি করেন, বুধবারে হামলার ঘটনায় মূল ইন্ধনদাতা বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এর সদস্য (বিতরণ ও পরিচালনা) দেবাশীষ চক্রবর্তী, প্রধান প্রকৌশলী (প ও প) বিশ্বনাথ শিকদার, নিয়ন্ত্রক (হিসাব ও অর্থ) মো. ইদ্রিস, নির্বাহী পরিচালক মো. আসাফউদ্দৌলা, পরিচালক (প্রশিক্ষণ পরিদপ্তর) মো. শফিকুর রহমান ও পরিচালক (সম্পত্তি ও লজিস্টিক পরিদপ্তর) ফকির শরীফ উদ্দিন আহমেদ। সিনিয়র জিএম ইছাহাক আলীকে গ্রেপ্তারের পাশাপাশি তাদেরকেও শাস্তির আওতায় আনতে হবে।

অন্যথায়, দেশের অন্যান্য পল্লী বিদ্যুৎ সমিতিতে এই ঘটনার রেশ ছড়িয়ে পড়ে যে কোন অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হলে পল্লী বিদ্যুতায়ন বোর্ড, সিনিয়র জিএম ইছাহাক আলী এবং প্রশাসন দায়ী থাকবে বলে হুঁশিয়ার করে দেন নেতারা।

আরটিভি/এএইচ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুতের খুঁটির নিচ থেকে যুবকের লাশ উদ্ধার
ফেনীতে বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে ২ শিশুর মৃত্যু
সংস্কারের প্রতিশ্রুতি না মানায় ক্ষুব্ধ পল্লী বিদ্যুতের কর্মচারীরা
বৃষ্টিতে গোসলে নেমে বিদ্যুতায়িত হয়ে মা-মেয়ের মৃত্যু