• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

আন্দোলনে শহীদদের নামে স্টেডিয়ামের নামকরণ হবে: আসিফ মাহমুদ

আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ১৪:৪৯

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, ছাত্র-জনতার আন্দোলনে মানুষের জীবনের বিনিময়ে আজকের এই স্বাধীনতা। যারা জাতীয় বীর এবং যে সকল শহীদ হয়েছেন তাদের নামে স্টেডিয়ামের নামকরণ করা হবে।

শনিবার (১২ অক্টোবর) সকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ে মিনি স্টেডিয়াম স্থাপনের জায়গা নির্ধারণ উপলক্ষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আসিফ মাহমুদ বলেন, সাতক্ষীরায় সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রয়েছে। সাতক্ষীরা জেলাকে নিয়ে আগে যে কথা শোনা যেত এসে দেখি তা নয়। এখানে মানুষের মাঝে সাম্প্রদায়িক সম্প্রতির কোনো ঘাটতি নেই। এ জেলার মানুষ অনেক শান্তিপ্রিয়।

গত ১৮ জুলাই ছাত্র আন্দোলনে ঢাকায় নিহত হওয়া দেবহাটার সন্তান আসিফ হাসানের কথা স্মরণ করে উপদেষ্টা বলেন, ছাত্র-জনতার আন্দোলনে মানুষের বিনিময়ে আজকের এই স্বাধীনতায় শহীদ আসিফদের অবদানের কথা ভুলে গেলে হবে না। তাদেরকে প্রেরণা হিসেবে ধারণ করতে হবে। এরই অংশ হিসেবে দেবহাটা উপজেলার মিনি স্টেডিয়ামের নাম ‘শহীদ আসিফ স্টেডিয়াম’ করা হবে।

মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানের সভাপতিত্বে ও ফেয়ার মিশনের পরিচালক আব্দুল কাদের মহিউদ্দীনের পরিচালনায় বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা একান্ত সচিব (উপ-সচিব) আবুল হাসান, উপজেলা বিএনপির সদস্যসচিব মহিউদ্দীন সিদ্দিকী, পারুলিয়া ইউপির চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, ছাত্র আন্দোলনের সদস্য আবিদ হাসান তানভির প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান চৌধুরী, দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিসুর রহমান, দেবহাটা প্রেস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ আবুল কালাম, নলতা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল্লাহ সিদ্দিকী, দৈনিক দৃষ্টিপাতের নির্বাহী সম্পাদক প্রভাষক আবু তালেব মোল্যা, পারুলিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম, পারুলিয়া এসএস মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, সাবেক প্রধান শিক্ষক আবুল হোসেন, দরদির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল্লাহ আল মামুন, বর্তমান সভাপতি সাকিব হোসেন, সাবেক সাধারণ সম্পাদক নাসিম হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও ছাত্র-জনতা।

মিনি স্টেডিয়াম স্থাপনের জায়গা পরিদর্শন শেষে পারুলিয়া জেলিয়াপাড়া ও গাজীরহাট পূজা মণ্ডপ পরিদর্শন করেন উপদেষ্টা আসিফ মাহমুদ। পরে বৈষম্যবিরোধী আন্দোলনের নিহত আসিফ হাসানের কবর জিয়ারত ও তার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে সমবেদনা জানান। পরে তিনি শ্যামনগরের উদ্দেশ্যে যাত্রা করেন।

আরটিভি/এএএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির দেওয়া স্বর্ণমুকুট উদ্ধারে পুরস্কার ঘোষণা সাতক্ষীরা পুলিশ সুপারের
ধর্মীয় বিভাজন উসকে দিয়ে রাজনৈতিক স্বার্থ হাসিল আর নয়: আসিফ মাহমুদ
প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ
ঋতুর হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দিলেন আসিফ মাহমুদ