• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

আখাউড়ায় ভারতীয় নাগরিকসহ গ্রেপ্তার ২

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২৪, ১৩:১৫
ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারতীয় নাগরিকসহ দুজনকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালের দিকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ।

এর আগে, সোমবার (১৪ অক্টোবর) রাতে উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত ভারতীয় নাগরিক সাগর রাজারাম কলি (২৩) ভারতের সাংলী বোম্বে জেলার তাজগাঁও এলাকার মৃত রাজারাম কলির ছেলে ও বাংলাদেশি নাগরিক লিটন দেবনাথ (৩৬) হবিগঞ্জ সদর উপজেলার নোয়াহাটি গ্রামের অবনী দেবনাথের ছেলে।

বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ জানান, একজন ভারতে যাচ্ছিলেন, আরেকজন ভারত থেকে এসেছিলেন। বিজিবি ফকিরমোড়া বিওপির টহলদল সীমান্ত পিলার ২০২২/৫-এস-এর নিকটবর্তী হীরাপুর নামক স্থান থেকে তাদেরকে আটক করে।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, ভারতীয় নাগরিক সাগর রাজারাম কলি এক বছর দুই মাস আগে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে এসে নারায়ণগঞ্জে স্বর্ণকারের কাজে নিয়োজিত ছিল। স্থানীয় মানবপাচারকারী দালাল ও হীরাপুর গ্রামের হেফজু মিয়ার ছেলে বিজয় মিয়া এবং আরমান আলীর ছেলে পারভেজের সহযোগিতায় তিনি ভারতে ফেরত যাচ্ছিল। এ ছাড়া বাংলাদেশী নাগরিক লিটন দেবনাথ গত ১০ দিন আগে চুনারুঘাট সীমান্ত দিয়ে দুর্গাপূজা উপলক্ষে ভারতের আগরতলায় এক ভাইয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।

জিজ্ঞাসাবাদে আরও জানা গেছে, আটক হওয়া ভারতীয় নাগরিকের কাছ থেকে ভারতের আধার কার্ড তৈরির আবেদন ফরম পাওয়া যায়। তাদেরকে আখাউড়া থানায় হস্তান্তর এবং মানবপাচারে সহায়তাকারীদের বিরুদ্ধেও আখাউড়া থানায় মামলা দায়ের হয়েছে।

আরটিভি/এফআই-টি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুটি ট্রলিং জাহাজসহ ৩১ ভারতীয় জেলে আটক করেছে নৌবাহিনী
৪৮ ঘণ্টায় ১০ ভারতীয় বিমানে বোমাতঙ্ক
সিলেট সীমান্তে বিজিবির অভিযান, ২ কোটি টাকার ভারতীয় পণ্য জব্দ
ভারত থেকে এলো ৫৯৩ টন কাঁচামরিচ