• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ৩ জেলে আটক

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২৪, ১৩:২৬
ছবি : আরটিভি

নিষেধাজ্ঞা অমান্য করে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে মাছ ধরার সময় তিন জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় তাদের কাছ থেকে ১টি মাছ ধরার বোট, ৪ লাখ মিটার চরঘেরা জাল, ২০ লাখ মিটার কারেন্ট জাল, ১০টি বেহন্দি জাল, ২০ কেজি ইলিশ ও ৮০ কেটি সামুদ্রিক মাছ জব্দ করা হয়।

রোববার (২০ অক্টোবর) ভোরে মেঘনা নদী থেকে তাদের আটক করা হয়। দুপুরে আটককৃত জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইবনে আল জায়েদ হোসেন প্রত্যেক জেলেকে ৫ হাজার টাকা করে অর্থদণ্ড প্রদান করেন।

একই সঙ্গে আগামীর জন্য তাদের সতর্ক করা হয়েছে। জব্দকৃত মাছ ধরার বোট উপজেলা মৎস্য কর্মকর্তা ফাহাদ হোসেনের তত্ত্বাবধানে এবং মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে। আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে জালগুলো।

কোস্টগার্ড হাতিয়া স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার এম মোকসেদর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ইলিশের প্রজনন মৌসুমে ২২ দিনের নিষেধাজ্ঞা বাস্তবায়নে বঙ্গোপসাগর ও মেঘনা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে কোস্টগার্ড। এর অংশ হিসেবে মেঘনা নদীতে অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থায় জাল, ইঞ্জিন চালিত বোট ও মাছসহ তিন জেলেকে আটক করা হয়। আগামী ৩ নভেম্বর পর্যন্ত চলবে ইলিশ ধরার ওপর নিষেধাজ্ঞা।

আরটিভি/এএএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুর নৌ-অঞ্চলে ৫৭ জেলে আটক
মেঘনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৪৭ জেলে আটক
হাতিয়ায় নিষেধাজ্ঞা অমান্য করায় জালসহ ট্রলার জব্দ 
বঙ্গোপসাগরে ট্রলারসহ ৪৮ ভারতীয় জেলে আটক