• ঢাকা শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১
logo

নিষিদ্ধঘোষিত হিযবুত তাহরীরের ১৫ সদস্য আটক

চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৩ নভেম্বর ২০১৯, ১৪:৪২
হিযবুত তাহেরীর জঙ্গি
ফাইল ছবি

চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থান থেকে ১৫ জনকে আটক করেছে পুলিশ। পুলিশ বলছে তারা নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের সদস্য। শুক্রবার সন্ধ্যা থেকে সারারাত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে জঙ্গি সংগঠনটির চট্টগ্রাম মহানগরীর প্রধান (আঞ্চলিক প্রধান) আবুল মোহাম্মদ এরশাদুল আলম রয়েছেন। তিনি চট্টগ্রামের একটি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক।

শনিবার সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম। এ সময় তিনি বলেন, শুক্রবার সন্ধ্যার পর থেকে সারারাত চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে জঙ্গিবিরোধী অভিযান চালিয়ে ১৫ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে সংগঠনটির চট্টগ্রাম মহানগরীর প্রধান (আঞ্চলিক প্রধান) আবুল মোহাম্মদ এরশাদুল আলম রয়েছেন।

অভিযানে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই, বিভিন্ন ইলেকট্রনিক ডিভাইস, লিফলেট, মোটরসাইকেল ও নগদ দুই লাখ ৮২ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, আটকদের সঙ্গে অন্য কোনও সংগঠনের যোগাযোগ আছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। তাদের লক্ষ্য ছিল কোমলমতি ছাত্রদের এ সংগঠনে নিয়ে আসা। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

আটকৃতদের মধ্যে কয়েকজন ছাত্র রয়েছে জানিয়ে পুলিশ কর্মকর্তারা জানান, তারা বাসা থেকে কোচিং আর প্রাইভেট পড়ানোর নাম করে বেরিয়ে গোপনে হিযবুত তাহরীরের হয়ে কাজ করতো। এ ব্যাপারে অভিভাবকদের আরও সচেতন হতে হবে।

জেবি

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি জেলেদের আটক ও গুলির কারণ জানাল কোস্টগার্ড
প্রতিমা ভাঙচুরের ঘটনায় যুবক আটক, যা বলছে পুলিশ
মালয়েশিয়ায় বাংলাদেশিকে গলা কেটে হত্যা, আটক ৩
পূজামণ্ডপে হামলা করতে এসে যুবক আটক