• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

এস আলমমুক্ত সোশ্যাল ইসলামী ব্যাংক, নতুন পরিচালনা পর্ষদ গঠন

আরটিভি নিউজ

  ২৫ আগস্ট ২০২৪, ১৮:৪৩
ফাইল ছবি

ব্যবসায়ী গোষ্ঠী এস আলমের নিয়ন্ত্রণে থাকা সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করে দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

রোববার (২৫ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের পরিচালক মো. হারুন অর রশিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসিকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমানতকারী ও ব্যাংকের স্বার্থ রক্ষার্থে এবং ব্যাংকিং সুশাসন নিশ্চিতের জন্য ১৯৯১ সালের ব্যাংক-কোম্পানি আইন অনুযায়ী এ ব্যাংকে নতুনভাবে পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। একইসাথে ব্যাংকটি আগের পর্ষদ বাতিল করা হয়েছে।

সোশ্যাল ইসলামী ব্যাংক পিএলসির উদ্যোক্তা শেয়ারহোল্ডার মেজর (অব:) ডা. মো. রেজাউল হককে পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া আরো চারজন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

স্বতন্ত্র পরিচালকদের মধ্যে রয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মাকসুদা বেগম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. এম সাদিকুল ইসলাম।

এছাড়া রূপালী ব্যাংকের সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. মোরশেদ আলম খন্দকার এবং চার্টার্ড অ্যাকাউন্টেন্ট মো. আনোয়ার হোসেনকেও স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

মন্তব্য করুন

Radhuni
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২২০ কোটি টাকা তুলে নিল এস আলম
আজ থেকে নগদ টাকা তোলার সীমা তুলে নিল বাংলাদেশ ব্যাংক
চট্টগ্রামে পার্কিং থেকে এস আলমের গাড়ি জব্দ
পালানোর সময় এস আলমের ঘনিষ্ঠ সহযোগী আটক