• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

১৮ আগস্ট থেকে প্রেক্ষাগৃহে শিশুতোষ সিনেমা ‘আম-কাঁঠালের ছুটি’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৩, ১৭:৪৩
চলচ্চিত্র ‘আম কাঁঠালের ছুটি’

প্রেক্ষাগৃহে পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র ‘আম-কাঁঠালের ছুটি’ মুক্তি পাচ্ছে শুক্রবার (১৮ আগস্ট)। শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন পরিচালক মোহাম্মদ নূরুজ্জামান।

আশি এবং নব্বইয়ের দশকে শৈশব-কৈশোর পার করা দর্শকরা এই সিনেমাটি দেখে নস্টালজিক হবেন বলে মনে করেন নির্মাতা। সেই সঙ্গে নিজস্ব সংস্কৃতি এবং প্রকৃতির সঙ্গে পরিচিত হবে নতুন প্রজন্মের শিশু-কিশোররা।

সিনেমাটির আন্তর্জাতিক সংস্করণের নাম দেওয়া হয়েছে ‘সামার হলিডে’। কারও সঙ্গে মেলামেশা না করা এক আট বছরের শহুরে বালক গ্রীষ্মের ছুটিতে গ্রামে বেড়াতে এসে কীভাবে নতুন এক জগৎ আবিষ্কার করে, আর কীভাবে নতুন বন্ধু খুঁজে পায় মূলত সেটাই তুলে ধরা হয়েছে এই সিনেমায়।

সিনেমাটি গেল ২৬ মে রাশিয়ার চেবাক্সারি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্পেশাল জুরি অ্যাওয়ার্ড পায়। এর আগে ২০২২-এর ডিসেম্বরে ইন্দোনেশিয়ার জাকার্তায় জগজা নেটপ্যাক এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটির ইন্টারন্যাশনাল প্রিমিয়ার হয়।

‘আম-কাঁঠালের ছুটি’ সিনেমার প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছেন লিয়ন, আরিফ, হালিমা, জুবায়ের ও তানজিল। প্রাথমিকভাবে সিনেমাটি স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাসসহ বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে বলে নিশ্চিত করেছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান। এ ছাড়া দেশের বাইরেও সিনেমাটির বাণিজ্যিক প্রদর্শনী শুরু হবে চলতি মাসের শেষ দিকে।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আমাদের মাথায় কাঁঠাল ভেঙে খাচ্ছে সিনেপ্লেক্স’
সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নিয়ে যা বললেন প্রযোজক-নির্মাতা ইকবাল
স্টার সিনেপ্লেক্সের বিরুদ্ধে নির্মাতাদের অভিযোগ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!