• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কোটা আন্দোলন

কোটা ইস্যুতে সংঘাত বন্ধের আহ্বান জানালেন কবীর সুমন

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৮ জুলাই ২০২৪, ১৫:৫০
কবীর সুমন
কবীর সুমন

গত কয়েক দিন ধরেই কোটা সংস্কারের দাবিতে দেশজুড়ে বিরাজ করছে অস্থিরতা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথ ছেড়ে ঘরে ফিরবেন না শিক্ষার্থীরা। সাধারণ জনগণের পাশাপাশি শোবিজের তারকারাও চলমান ইস্যুতে সরব রয়েছেন। নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদও জানাচ্ছেন তারা।

দেশীয় তারকাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন ওপার বাংলার তারাকারাও। এবার কোটা আন্দোলন প্রসঙ্গে মুখ খুললেন ওপার বাংলার জনপ্রিয় গায়ক কবীর সুমন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) নিজের ফেসবুকে কোটা আন্দোলন ও বাংলাদেশ নিয়ে স্ট্যাটাস দিয়েছেন তিনি।

কবীর সুমন লিখেছেন, তিনি ভারতের নাগরিক। বাংলাদেশ তার প্রতিবেশী। বাংলাদেশের বিষয়ে নাক গলানোর অধিকার তার নেই। সেটা তিনি করতে চান না। মনে মনে তিনিও বাংলাদেশের নাগরিক। তার জীবনের সেরা কাজ এবং জীবনসায়াহ্নের প্রধান কাজ বাংলা খেয়াল বাংলাদেশে চর্চা করা হয়ে থাকে। বাংলা ভাষা আর বাংলা খেয়ালের মাধ্যমে বাংলাদেশের সঙ্গে ভালবাসার বন্ধনে বাঁধা তিনি।

বাংলাদেশের বর্তমান পরিস্থিতি প্রসঙ্গে কবীর সুমন বলেন, বর্তমান অবস্থায় চুপ করে বসে থাকতে পারেন না তিনি। দেশের সব পক্ষকে মিনতি জানিয়ে হিংসা হানাহানি বন্ধ করার আহ্বান জানান এই গায়ক।

ঢাকা সরকারকে অনুরোধ জানিয়ে তিনি লেখেন, বাংলা ভাষার শান্তি রক্ষার চেষ্টা অব্যাহত রাখতে। ছাত্রবাহিনী যেন হিংসার আশ্রয় না নেয়। সশরীরে যেতে পারলে ঢাকা এসে রাস্তায় বসে সকলকে শান্তিরক্ষার জন্য আহ্বান জানাতেন তিনি। পাশাপাশি হানাহানি বন্ধ করে উল্টাপাল্টা কথা বলা বন্ধ করার আহ্বানও জানান কবীর সুমন।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে
সাবেক মন্ত্রী শাজাহান ৭ দিনের রিমান্ডে
শহীদি মার্চ থেকে ৫ দাবি 
‘শহীদি মার্চে’ ছাত্র-জনতার ঢল