• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়লেন চিরঞ্জীবী

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৭
চিরঞ্জীবী
চিরঞ্জীবী

দক্ষিণী ইন্ডাস্ট্রির মেগাস্টার চিরঞ্জীবী। ক্যারিয়ারে অসংখ্য সিনেমায় কাজ করে নিজের অভিনয় দক্ষতার প্রমাণ দিয়েছেন তিনি। এবার গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়লেন এই অভিনেতা। ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা/নৃত্যশিল্পী বিভাগে সবচেয়ে জনপ্রিয় তারকা হিসেবে গিনেস বুকে নাম লেখালেন চিরঞ্জীবী।

গত ২২ সেপ্টেম্বর আয়োজিত এক অনুষ্ঠানে এ রেকর্ডসের সার্টিফিকেট অভিনেতার হাতে তুলে দেন গিনেস কর্তৃপক্ষ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনের সূত্র অনুযায়ী, দীর্ঘ ৪৫ বছরের ক্যারিয়ারে ১৫৬টি সিনেমার ৫৩৭টি গানের ২৪ হাজার নাচে পারফর্ম করেছেন চিরঞ্জীবী। ১৯৭৮ সালের ২২ সেপ্টেম্বর রুপালি পর্দায় পা রাখেন তিনি।

মূলত এ কারণে অভিনেতাকে সার্টিফিকেট প্রদানের জন্য ২২ সেপ্টেম্বর বেছে নেন গিনেস কর্তৃপক্ষ। চিরঞ্জীবী ছাড়াও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা আমির খান এবং গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের বিচারক রিচার্ড স্টেনিং।

সার্টিফিকেট গ্রহণ করার পর চিরঞ্জীবী বলেন, এই মুহূর্তটি ভোলার নয়। আমি কখনও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের কাছ থেকে স্বীকৃতি চাইনি। কিন্তু আমার নাচের জন্য তারা সম্মানিত করেছে, এটা অবিশ্বাস্য! নাচ আমাকে সত্যিকার অর্থে তারকা বানিয়েছে এবং বহু পুরস্কার এনে দিয়েছে আমার ক্যারিয়ারে ঝোলায়।

এই সার্টিফিকেট প্রদানের বিষয়টি ব্যাখ্যা করে রিচার্ড স্টেনিং বলেন, ১৫৬টি চলচ্চিত্র এবং এসব সিনেমার নৃত্য পরিবেশন পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করার পর, আমরা এই অর্জনটিকে আনুষ্ঠানিকভাবে প্রদান করছি।

প্রসঙ্গত, চলতি বছর ভারত সরকার পদ্মবিভূষণ পুরস্কার দিয়েছে চিরঞ্জীবীকে। ২০০৬ সালে এই পুরস্কারে সম্মানিত করা হয় অভিনেতাকে। চিরঞ্জীবীর আসল নাম হলো— শিবা শঙ্কর ভারা প্রসাদ।


আরটিভি/এইচএসকে

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আত্মহত্যার চেষ্টা করেছিলেন অভিনেত্রী
ডিভোর্স নিয়ে যা বললেন আমির খানের প্রাক্তন স্ত্রী 
সালমানের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য আমিরের
 পূজা বেদির গোপন তথ্য ফাঁস করলেন ফারাহ খান