• ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১
logo

‘হ্যারি পটার’র প্রফেসর ম্যাকগোনাগল আর নেই

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১
ডেম ম্যাগি স্মিথ

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ‘হ্যারি পটার’র ম্যাকগোনাগল খ্যাত বর্ষীয়ান অভিনেত্রী ডেম ম্যাগি স্মিথ। গত ২৭ সেপ্টেম্বর লন্ডনের এক হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৯।

ম্যাগির মৃত্যুর খবরটি নিশ্চিত করেন অভিনেত্রীর দুই ছেলে ক্রিস লারকিন ও টবি স্টিফেনস। পরিবার থেকে এক বিবৃতিতে বলা হয়, তিনি দুই ছেলে ও পাঁচ নাতি-নাতনিকে রেখে মারা গেছেন।

জেকে রাউলিং সৃষ্ট ‘হ্যারি পটার’ চরিত্রটির অভিযান নিয়ে একাধিক উপন্যাস প্রকাশিত হয়েছে। সেই কাহিনি অবলম্বনেই একাধিক সিনেমা তৈরি হয়েছে হলিউডে। ২০০১ সালে মুক্তি পায় প্রথম সিনেমা ‘হ্যারি পটার অ্যান্ড দ্য সরসরার্স স্টোন’। এই সিরিজের শেষ সিনেমা ‘হ্যারি পটার অ্যান্ড দ্য ডেথলি হ্যালোজ’ মুক্তি পায় ২০১১ সালে।

‘হ্যারি পটার’ ছাড়াও ১৯৬৯ সালে ‘দ্য প্রাইম অব মিস জ বর্দি’ সিনেমার জন্য অস্কার পেয়েছিলেন ম্যাগি। ১৯৭৮ সালে অস্কারজয়ী সিনেমা ‘ক্যালিফোর্নিয়া সুট’র অংশ ছিলেন তিনি।

ম্যাগির উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো, ‘দ্য বেস্ট এক্সটিক ম্যারিগোল্ড হোটেল’, ‘কোয়ার্টেট’, ‘ওথেলো’, ‘ট্রাভেলস উইথ মাই আন্ট’, ‘রুম উইথ আ ভিউ’, ‘গোসফোর্ড পার্ক’। টিভি সিরিজ ‘ডাউনটন অ্যাবি’সিনেমাতেও অভিনয় করেছিলেন তিনি।

ম্যাগির মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সিনেমা জগতে। সামাজিক যোগাযোগমাধ্যমে শোক প্রকাশ করেছেন অনেকেই।

আরটিভি/এইচএসকে

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যারি পটারের বই চুরির ১৭ বছর পর ফেরত দিলেন চোর